ঢাকা শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬
২৭ °সে

শরণার্থী জীবন নয়, স্বদেশ ফিরতে চান রোহিঙ্গারা

শরণার্থী জীবন নয়, স্বদেশ ফিরতে চান রোহিঙ্গারা
শারণার্থী দিবসে র‌্যালিতে যোগদেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। ছবি: ইত্তেফাক

বিশ্ব শরণার্থী দিবস উপলক্ষে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। বৃহস্পতিবার সকালে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছে রোহিঙ্গা শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তাদের আঁকা ছবি দেখেন।

পরে দুপুর ১২টার দিকে বিশ্ব শরণার্থী দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালিতে যোগদান করেন। এ সময় একদল রোহিঙ্গার বিক্ষোভের মুখে পড়েন মার্কিন রাষ্ট্রদূত। র‌্যালিটি মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে কুতুপালং রেজিঃ ক্যাম্পে আসার পথে একদল রোহিঙ্গা ‘আমরা শরণার্থী জীবন যাপন করতে চাই না, আমরা স্বদেশে ফিরতে চাই’ স্লোগান দিয়ে বিক্ষোভ করে র‌্যালিটি আটকে দেয়। প্রায় আধা ঘণ্টা পর আইনশৃংখলা বাহিনী সদস্যরা রোহিঙ্গাদের শান্ত করেন এবং রোহিঙ্গা নেতাদের সঙ্গে কুতুপালং রেজিঃ ক্যাম্পে বৈঠকে বসেন মার্কিন রাষ্ট্রদূত। সেখানে রোহিঙ্গারা তাদের বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন। এ সময় মার্কিন রাষ্ট্রদূত তাদের আশ্বস্ত করেন।

আরও পড়ুন: চৌগাছায় এসএম হাবিবের হাতে মুক্তিযোদ্ধা লাঞ্ছিত

এ সময় ইউএনএইচসিআরের বাংলাদেশের প্রধান স্টিফেন করলিস, কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালামসহ সরকারি কর্মকর্তা, আন্তর্জাতিক সংস্থা ও বিভিন্ন এনজিও’র প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। পরে মার্কিন রাষ্ট্রদূত ক্যাম্প থেকে ফিরে আসেন।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন