ঢাকা বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
২৪ °সে


জনসংখ্যা এখন সমস্যা নয়, সম্পদ: সংস্কৃতি প্রতিমন্ত্রী

জনসংখ্যা এখন সমস্যা নয়, সম্পদ: সংস্কৃতি প্রতিমন্ত্রী
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। ছবি: সংগৃহীত

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, 'বাংলাদেশে জনসংখ্যা এখন আর বড় সমস্যা নয়। তা জাতীয় সম্পদে পরিণত হয়েছে।' বৃহস্পতিবার 'বিশ্ব জনসংখ্যা দিবস' উপলক্ষে ময়মনসিংহের বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়, জেলা ও উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, 'প্রায় ১ কোটি ২০ লাখেরও বেশি বাংলাদেশি তাদের উপার্জনের বৈদেশিক মুদ্রা পাঠাচ্ছে যা দেশের অর্থনীতিকে গতিশীল করছে। এছাড়া শিশু ও নারীর উন্নয়ন ও মাতৃ-মৃত্যু হার উল্লেখযোগ্য ভাবে হ্রাস পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিকভাবে পুরস্কৃত হয়েছেন।'

ময়মনসিংহ বিভাগ পরিবার পরিকল্পনা কার্যালয়ের পরিচালক মোহাম্মদ আবদুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান,ময়মনসিংহ রেঞ্জের ডি.আই.জি নিবাস চন্দ্র মাঝি,জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, ডেপুটি সিভিল সার্জন পরিক্ষিত পাড় প্রমুখ।

আরও পড়ুন: দুর্নীতি রুখতে এক্সপার্ট নিয়োগ দেবে দুদক

এর আগে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে টাউন হলে গিয়ে শেষ হয়। অনুষ্ঠান শেষে পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদানের জন্য শুভেচ্ছা স্মারক ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন