‘অভিভাবকহীন’ সেই বেড়িবাঁধ সংস্কারে টাকা বরাদ্দের আশ্বাস

‘অভিভাবকহীন’ সেই বেড়িবাঁধ সংস্কারে টাকা বরাদ্দের আশ্বাস
রাণীনগরে ছোট যমুন নদীর ‘অভিভাবকহীন’ বাঁধ ভেঙে তিনটি গ্রাম প্লাবিত হয়। ছবি: ইত্তেফাক

নওগাঁর রাণীনগরের ছোট যমুনা নদীর ‘অভিভাবকহীন’ বেড়িবাঁধ ভেঙ্গে প্লাবিত হয়েছে তিনটি গ্রাম। গত (১৯ জুলাই) শুক্রবার ভোরে মালঞ্চি গ্রামে বেড়িবাঁধ ভেঙ্গে গ্রাম গুলো প্লাবিত হয়।

সরেজমিনে, ভেঙ্গে যাওয়া বাঁধের অংশে মেরামত করতে দেখা গেছে। নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জানিয়েছেন, শনিবারের মধ্যে ভেঙ্গে যাওয়া অংশটুকু মেরামত করা হবে। অপরদিকে কমতে শুরু করেছে ছোট যমুনা নদীর পানি।

গোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসনাত খাঁন হাসান বলেন, ছোট যমুনা নদীর নান্দাইবাড়ি, মালঞ্চি, কৃষ্ণপুর ও আত্রাই উপজেলার ফুলবাড়ি বেড়িবাঁধটি নির্মাণের পর থেকে অভিভাবকহীন। কোনো দপ্তর সংস্কার করেনি। বাঁধের প্রায় চার কিলোমিটার অংশ ঝুঁকিতে রয়েছে। ভেঙ্গে যাওয়া অংশ ইউনিয়ন পরিষদ, স্থানীয় ও নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় মেরামত কাজ চলছে।

অপরদিকে গত শুক্রবার (১৯ জুলাই) বিকেলে বাঁধের ভেঙ্গে যাওয়া অংশ পরিদর্শন করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক। অবশেষে তারা ‘অভিভাবকহীন’ এই বাঁধটি সংস্কারের জন্য দ্রুত অর্থ বরাদ্দ দেওয়ার আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন: বন্যার পানি বাড়ছে, বাড়ছে নৌকার কদর

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, বর্তমানে রাণীনগরে বন্যার অনেক উন্নতি হয়েছে। নদীর পানি যেভাবে কমছে তাতে এই উপজেলায় আর বন্যা হওয়ার আশঙ্কা নেই। নদীর পানি কমলে সকল দপ্তরের সহযোগিতা নিয়ে বাঁধ সংস্কারের কাজ শুরু করা হবে।

নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুধাংশু কুমার সরকার বলেন, যদিও বাঁধটি আমার দপ্তরের নয় তবুও স্থানীয় সরকারসহ অন্য দপ্তর সহযোগিতা করলে যেভাবেই হোক আমার দপ্তর থেকে অর্থ বরাদ্দ এনে এই বাঁধটির ঝুঁকিপূর্ণ অংশ সংস্কার করে দিবো।

ইত্তেফাক/অনি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত