বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

আগৈলঝাড়ায় যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যা

আগৈলঝাড়ায় যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যা
আগৈলঝাড়া। ছবি: গুগল ম্যাপ থেকে

যৌতুক দাবি করা এক লাখ টাকা না পাওয়ায় এক গৃহবধূকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ পাওয়া গেছে। গৃহবধূর নাম রিমা আক্তার (২৭)। রবিবার আগৈলঝাড়া থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। ঘটনার পর থেকে আত্মগোপন করেছে রিমার শ্বশুর পরিবারের লোকজন।

পুলিশ জানায়, মৃত রিমা আক্তার আগৈলঝাড়া উপজেলার জয়রামপট্টি গ্রামের মৃত বাবুল মিয়ার কন্যা। আট বছর পূর্বে উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের শিবপুর গ্রামের মান্নান বেপারীর ছেলে মিজানুর রহমানের সঙ্গে তার বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের আবু সাঈদ নামের পাঁচ বছরের একটি পুত্র সন্তানও রয়েছে তাদের।

রিমার চাচা গোলাম মাওলা জানান, রিমা দেখতে একটু কালো হওয়ায় বিয়ের সময় বর পক্ষের দাবিকৃত যৌতুক দিয়ে রিমাকে বিয়ে দেওয়া হয়। এরপর দীর্ঘ আট বছরের সংসার জীবনে মিজান ও তার পরিবারের দাবিকৃত গরু, নগদ টাকাসহ নানা উপঢৌকন দিতে হয়েছে। সর্বশেষ মিজান ও তার পরিবারের সদস্যরা এক লাখ টাকা যৌতুক দাবি করে। কিন্তু তা দিতে অপারগতা জানালে রিমার স্বামী, শশুর-শাশুড়ি, দেবর ও জা প্রায়ই রিমার ওপর অমানুষিক নির্যাতন করে আসছিলো।

ঘটনাস্থল পরিদর্শন করে উজিরপুর থানার ওসি শিশির কুমার পাল জানান, বাড়ির পাশের একটি গাছ থেকে ঝুলন্ত অবস্থায় রিমার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পেলেই মৃত্যুর আসল কারণ জানা যাবে।

আরও পড়ুন: পাঁচবিবিতে প্রকাশ্য দিবালোকে যুবককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ

ওসি আরও জানান, রিমার স্বজনরা পরিকল্পিতভাবে হত্যা করে লাশ গাছের সাথে ঝুলিয়ে রাখার মৌখিক অভিযোগ করেছেন। তাদের থানায় লিখিত অভিযোগ দায়ের করার পরামর্শ দেওয়া হয়েছে। ঘটনার পর থেকে রিমার স্বামীসহ শ্বশুর পরিবারের লোকজন আত্মগোপন করেছে।

ইত্তেফাক/নূহু

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত