ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
২৮ °সে


গাজীপুর-৪: তাজকন্যার বিরুদ্ধে লড়বেন হান্নান শাহপুত্র

গাজীপুর-৪: তাজকন্যার বিরুদ্ধে লড়বেন হান্নান শাহপুত্র
শাহ রিয়াজুল হান্নান ও সিমিন হোসেন রিমি। ছবি: কাপাসিয়া সংবাদদাতা

গাজীপুর-৪ কাপাসিয়া আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রবীণের সঙ্গে নবীনের লড়াই জমে উঠেছে। প্রতীক পাবার পর মঙ্গলবার দিনভর প্রচারণায় ব্যস্ত ছিলেন আওয়ামী লীগের প্রার্থী ও বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের কন্যা সিমিন হোসেন রিমি।

অপরদিকে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ও প্রয়াত বিএনপি নেতা আ স ম হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নানও প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েন।

নির্বাচনে সিমিন হোসেন রিমি তৃতীয় বারের মতো এবং শাহ রিয়াজুল হান্নান প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন। এ আসনে নৌকা আর ধানের শীষের মধ্যে মুল প্রতিদ্বন্দ্বিতা হবে।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সিমিন হোসেন রিমির নির্বাচনী প্রচারণায় সকলে মনোযোগ আকর্ষণ করেছেন তার ছোট ভাই তানজিম আহমেদ সোহেল তাজ। তিনি বোনোর পক্ষে প্রচারণায় নেমেছেন।

সিমিন হোসেন রিমি পরিবারের সদস্য ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দিনভর সিংহশ্রী ইউনিয়নের বিভিন্ন এলাকায় ওঠান বৈঠক, গণসংযোগ ও প্রচারণায় অংশগ্রহণ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন তার স্বামী মোস্তাক আহমেদ, দুই বোন শারমিন আহমেদ রিপি ও মেহজাবিন আহমেদ মিমি, ছোট ভাই ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ও তাদের সন্তানেরা। এছাড়া তার সঙ্গে ছিলেন সুপ্রিমকোর্ট বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজ উদ্দিন আহমদ মেহেদী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহ, সাবেক সভাপতি আজগর রশিদ খান, সিংহশ্রী ইউপি চেয়ারম্যান আশ্রাফ উদ্দিন খান আল আমিনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

প্রচারণায় অংশ নিয়ে সোহেল তাজ বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম একটি স্বাধীন দেশের জন্য। আমার পিতা তাজউদ্দিন আমমেদ এ দেশের জন্য সারা জীবন কাজ করে গেছেন। আমরাও তার পরিবারের সকল সদস্য কাপাসিয়াবাসীর পাশে সব সময় ছিলাম, আছি ভবিষ্যতেও থাকব। তিনি আশা প্রকাশ করেন, ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর পূর্তি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অধীনেই উদযাপিত হবে। এজন্য সকলে নৌকায় ভোট দিয়ে রিমিকে মনোনীত করার আহ্বান জানান তিনি।

সিমিন হোসেন রিমি বলেন, আমি কাপাসিয়ায় নারী অধিকার, নারী শিক্ষা ও নারীদের উন্নয়নে নানা প্রকল্প বাস্তবায়ন করে চলেছি। বিভিন্ন অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য তিনি কাপাসিয়াবাসী সহযোগিতা কামনা করেন।

আরো পড়ুন: নির্বাচনের মাঠে ফাউল করলে জনগণ জবাব দেবে: আইনমন্ত্রী

অপরদিকে বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী শাহ রিয়াজুল হান্নান কাপাসিয়া উপজেলা সদরের সাফাইশ্রী ও কাপাসিয়া বাজার এলাকায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে গণসংযোগ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন- উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, যুবদলের সাবেক সভাপতি আফজাল হোসেনসহ নেতৃবৃন্দ।

প্রচারণায় অংশ নিয়ে শাহ রিয়াজুল হান্নান বলেন, গত দুই দিনে ঘাগুটিয়া এবং কাপাসিয়ায় প্রচারণা অংশ নিয়ে আমি ব্যাপক সাড়া পেয়েছি। এ সময় তিনি অভিযোগ করে বলেন, বিভিন্ন এলাকায় পোস্টার লাগানোর কাজে প্রতিপক্ষের লোকজন বাধা দিচ্ছে, নেতাকর্মীদের হুমকি-ধমকি দিচ্ছে।

তিনি আরো বলেন, কাপাসিয়ায় আমরা সবাই যাতে শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচার কাজ অংশ নিতে পারি, মানুষ যাতে স্বাধীনভাবে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে তার জন্য তিনি প্রতিদ্বন্দ্বি প্রার্থী সিমিন হোসেন রিমিসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন