বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
৩৩ °সে

আবরার হত্যার বিচার দাবিতে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভে পুলিশের বাধা

আবরার হত্যার বিচার দাবিতে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভে পুলিশের বাধা
রাবিতে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা। ছবি: ইত্তেফাক

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ও বিচার দাবিতে মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে তারা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন। এ সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের একাধিকবার ধস্তাধস্তি ও বাকবিতণ্ডার ঘটনা ঘটে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বেলা সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকের সামনে গিয়ে মহাসড়ক অবরোধ করেন। এ সময় আরএমপির সহকারী কমিশনার (এসি) মাসুদ রানা শিক্ষার্থীদের রাস্তা থেকে সরে যেতে বলেন। অন্যথায় লাঠিচার্জ করতে বাধ্য হবেন বলে ঘোষণা করেন।

এ সময় শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে রাবি প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান দ্রুত ঘটনাস্থলে এসে পুলিশ ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি শান্ত করেন।

আরও পড়ুন: সোনারগাঁওয়ে গার্মেন্ট কর্মীকে গণধর্ষণ ঘটনায় ৫ ধর্ষক গ্রেফতার

এ সময় শিক্ষার্থীরা আবরার হত্যার বিচার ও জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতসহ পাঁচ দফা দাবি জানান। তাদের দাবিগুলো হলো, আবরার হত্যার সঙ্গে জড়িত সকল খুনিদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে, রাবির সকল অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িতদের অপসারণ করতে হবে, সন্ত্রাসী কার্যক্রম পরিচালনাকারী সংগঠনকে নিষিদ্ধ করতে হবে, দেশবিরোধী সকল চুক্তি বাতিল করতে হবে এবং রাবি শিক্ষার্থীদের সকল প্রকার হয়রানি ও হুমকি বন্ধ করে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

ইত্তেফাক/নূহু

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত