গান্ধী পরিবারের এসপিজি প্রত্যাহার নিয়ে ভারতের পার্লামেন্টে হট্টগোল

কংগ্রেসের ওয়াকআউট, বেরিয়ে গেলেন অমিত শাহও
গান্ধী পরিবারের এসপিজি প্রত্যাহার নিয়ে ভারতের পার্লামেন্টে হট্টগোল
ছবি: সংগৃহীত

তিন দশকের বেশি সময় ধরে থাকা গান্ধী পরিবারের এসপিজি নিরাপত্তা প্রত্যাহার নিয়ে তুমুল হট্টগোল হয় ভারতের লোকসভায়। শীতকালীন অধিবেশনের দ্বিতীয় দিনে বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জবাব চান বিরোধীরা। নরেন্দ্র মোদি ছিলেন না। আর প্রবল হইচই স্লোগানের মধ্যে বেরিয়ে যান অমিত শাহ। এরপর ওয়াকআউট করে বিরোধী দল কংগ্রেস।

গত ৮ নভেম্বর গান্ধী পরিবারের স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি) নিরাপত্তা বাতিল করে মোদি সরকার। পরিবর্তে ‘জেড প্লাস’ নিরাপত্তা পাবেন গান্ধী পরিবারের তিন সদস্য সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী।

বিরোধীরা প্রশ্ন তোলে যে পরিবারের দু’জন সদস্য সন্ত্রাসবাদীদের হাতে প্রাণ হারিয়েছেন, কিভাবে সেই পরিবারের নিরাপত্তা কমানোর সিদ্ধান্ত নিল সরকার? স্পিকার ওম বিড়লা তাদের বারবার জায়গায় ফিরে যেতে অনুরোধ করলেও তাতে কাজ হয়নি। গান্ধী পরিবারের বিশেষ নিরাপত্তা (এসপিজি) প্রত্যাহারের পর কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীসহ বাকি সবার জন্য দশ বছরের পুরোনো টাটা সাফারি গাড়ি আর তাদের বাসভবনে পুলিশের প্রহরার ব্যবস্থা করা হয়েছে। -এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত