ঢাকা রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৭
১৪ °সে

অপরাধ না করলে অভিশংসন করা অন্যায় : ট্রাম্প

অপরাধ না করলে অভিশংসন করা অন্যায় : ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি- সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘কোনো অপরাধ না করা সত্ত্বেও আমাকে অভিশংসন করা হচ্ছে যা খুবই অন্যায়। স্থানীয় সময় শুক্রবার রাতে প্রেসিডেন্ট ট্রাম্প টুইটার বার্তায় এই অভিযোগ করেন। ইতিমধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে দু’টি অভিযোগ বিচার বিভাগীয় কমিটিতে অনুমোদন পেয়েছে। চলতি সপ্তাহে প্রতিনিধি পরিষদে এ বিষয়ে ভোটাভুটির সম্ভাবনা রয়েছে। এদিকে বিদেশি রাষ্ট্রনেতাদের সঙ্গে ট্রাম্পের ফোনালাপে প্রবেশের ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করা হচ্ছে। খবর সিএনএন ও পিটিআই’র

প্রেসিডেন্ট ট্রাম্প লিখেছেন, মৌলবাদী বাম আর নিষ্কর্মা ডেমোক্র্যাটদের সবাই এখন সকলের ঘৃণার পাত্র হয়ে উঠেছেন। আমাদের দেশের জন্য তাদের মতো খারাপ আর নেই। এর আগে তিনি অভিশংসন প্রক্রিয়াকে বিরোধীদের ‘ধাপ্পাবাজি’ ও ‘রাজনৈতিক’ চাল বলে উল্লেখ করেন।

তিনি বলেন, অভিশংসনের কথা ওঠে খুব জরুরি কিছু ঘটলে। এটা ঘটেছিল অনেক বছর আগে। প্রেসিডেন্ট ট্রাম্প আরো বলেন, ডেমোক্র্যাটদের জন্য ওবামা (সাবেক প্রেসিডেন্ট) যা করেছিলেন তার চেয়ে বেশি করেছি আমি। অথচ তারাই আমার বিরুদ্ধে এই প্রস্তাব এনেছেন।

তিনি হুঁশিয়ারি দেন, এই অভিশংসন ইস্যুকে ভবিষ্যতে রাজনৈতিক অস্ত্র হিসেবে ব্যবহার করা হতে পারে। এমনকি ভবিষ্যতে রিপাবলিকান সদস্যে পূর্ণ প্রতিনিধি পরিষদও ডেমোক্র্যাট প্রেসিডেন্টকে অভিশংসিত করার উদ্যোগ নিতে পারে।

আরও পড়ুন: রেলওয়ের জনবল কমেছে ৪১ হাজার

ফোনকলে কড়াকড়ি

নাম প্রকাশে অনিচ্ছুক প্রেসিডেন্ট ট্রাম্প প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন, এখন থেকে নির্দিষ্ট কিছু ব্যক্তি বিদেশি রাষ্ট্রপ্রধানদের সঙ্গে প্রেসিডেন্টের ফোনালাপ শুনতে পারবেন। অন্য কাউকে আর ফোনালাপ শোনার অনুমতি দেওয়া হবে না। গত ২৫ জুলাই ইউক্রেন প্রেসিডেন্টের সঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্পের ফোনালাপ নিয়েই বর্তমানে অভিশংসনের প্রক্রিয়া চলছে। এর মধ্যেই এ ধরনের কড়াকড়ি আরোপের কথা জানা গেল।

ইত্তেফাক/এসইউ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৬ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন