ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
৩১ °সে

মাস্ক না পড়ার ঘোষণা দিলেন ট্রাম্প

মাস্ক না পড়ার ঘোষণা দিলেন ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সতর্কতার অংশ হিসেবে মাস্ক হয়ে উঠেছে নিত্য প্রয়োজনীয় সামগ্রী। আর এমন সময় মাস্ক না পাড়ার ঘোষণা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আল জাজিরার খবরে বলা হয়, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মাস্ক পড়বেন না বলে শুক্রবার একটি ঘোষণা দিয়েছেন।

হোয়াইট হাউস বলছে, মানুষ যখন ঘরের বাইরে থাকবে বা বাড়ি থেকে বাইরে বের হবে তখন মাস্ক পড়ায় জোড় দিচ্ছে যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন।

আর অন্য দিকে প্রেসিডেন্ট ট্রাম্প মাস্ক পড়াকে ঐচ্ছিক বলে অবিহিত করছে এবং বলছে যে তিনি নিজেই মাস্ক পড়বেন না। ট্রাম্প বলছে, আমি মাস্ক পড়ার কাজটা করতে ইচ্ছুক না। এমনকি প্রতিরক্ষা উৎপাদন আইনের অধীনে এন-৯৫ মাস্ক এবং অস্ত্রোপচারের গ্লোভস রফতানি স্থির করার আদেশও দিয়েছিলেন।

প্রাণঘাতী করোনা ভাইরাসের মহামারি ঠেকাতে সব মানুষকে মাস্ক পড়ার পরামর্শ দিয়েছে যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিস কন্ট্রোল এ্যান্ড প্রিভেনশন।

আরও পড়ুন:করোনা: ভারতে রেকর্ড, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬০১ জন

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, করোনার ভয়াল থাবায় যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৮০ জন। যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে নিউ ইয়র্কে। রাজ্যটিতে এ পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৯৩৫ জন। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ১৬১ জন। মারা গেছেন ৭ হাজার ৪০৬ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় বলছে, ভাইরাসটিতে প্রায় ১১ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছে। আর এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত দুই লাখ ২৭ হাজার মানুষ সুস্থ হয়েছে।

ইত্তেফাক/আরআই

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন