ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
৩১ °সে

নিউইয়র্ক সিটির গণকবরে মরদেহের সংখ্যা বাড়ছে

নিউইয়র্ক সিটির গণকবরে মরদেহের সংখ্যা বাড়ছে
আল জাজিরায় প্রাকাশিত ভিডিও থেকে সংগৃহীত।

করোনা ভাইরাসে প্রতিদিন বেড়ে চলছে মৃতের সংখ্যা। এর মধ্যে করোনা ভাইরাসে আক্রান্তদের কবর নিয়েও কোথাও কোথাও সংকটের খবর উঠে এসেছে। তবে গণকবরে সমাহিত করার জন্য করোনায় প্রাণ হারানো মৃতদেহের সংখ্যা বেড়েই চলছে নিউ ইয়র্ক সিটিতে। খবর আল জাজিরার।

নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষের বরাত দিয়ে খবরে বলা হয়, প্রতিদিন বেশকিছু করোনায় মৃত মানুষকে নিউইয়র্ক সিটির একটি গণকবরে সমাহিত করা হয়। যেসব মৃত ব্যক্তি নিয়ে কোন অভিযোগ নেই তাদেরকেই কেবল এই কবরগুলোতে দাফন করা হয়। তবে দিনে দিনে গণকবরগুলোতে মৃতদেহের সংখ্যা বাড়ছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের আগে, এক সপ্তাহে প্রায় ২৫টির মতো মরদেহ হার্ট দ্বীপের পাশে একটি গণকবরে সমাহিত করা হয়েছিল বলে জানায় নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষে। আর মার্চ থেকে এই সংখ্যা বাড়ছে বলেও জানায় তারা।

নিউইয়র্ক সিটির সংশোধন বিভাগের এক মুখপাত্রের বরাত দিয়ে কর্মকর্তারা জানান, বর্তমানে সপ্তাহে পাঁচদিন-প্রতিদিন প্রায় দুই ডজন বা ২৪টির বেশি মৃত মানুষকে এসব গণকবরে দাফন করা হয়।

আরও পড়ুন: স্কুটিতে ১৪শ কিলোমিটার পাড়ি দিয়ে ছেলেকে উদ্ধার করলেন মা

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনে প্রথম করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে বিশ্বের ১৯২টি দেশে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫ লাখ ৬৭ হাজার ৫৯০ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে কমপক্ষে ৩ লাখ ৫৭ হাজার মানুষ সুস্থ হয়ে উঠেছে। আর বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৯৩ হাজার ৭০৬ জনে দাঁড়িয়েছে।

ইত্তেফাক/আরআই

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন