বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
২৮ °সে

যুক্তরাষ্ট্রে করোনায় আরও ১০৮১ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনায় আরও ১০৮১ জনের মৃত্যু
[ছবি: আল জাজিরা]

যুক্তরাষ্ট্রে মহামারি করোনাভাইরাসে মঙ্গলবার রাত সাড়ে ৮ পর্যন্ত (গ্রিনিচ মান সময় ০০৩০ টা) গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ৮১ জন প্রাণ হারিয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়।

বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে সরকারি হিসাবে করোনাভাইরাসে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৬ হাজার ১৮০ জনে এবং আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ১৮ লাখ ৩১ হাজার ৪৩৫ জনে দাঁড়িয়েছে।

বৈশ্বিক এ মহামারিতে আক্রান্ত ও মৃতের দিক থেকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। ফলে দেশটিতে মৃতের ও আক্রান্তের সংখ্যা বিশ্বের অন্য যেকোনো দেশের তুলনায় অনেক বেশি।

গ্রিনিচ মান সময় ০০৩০ টা পর্যন্ত এএফপি’র পরিসংখ্যান অনুযায়ী, গত বছরের শেষের দিকে চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে এ পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে কমপক্ষে ৩ লাখ ৭৯ হাজার ৫৮৫ জন প্রাণ হারিয়েছে।

আরও পড়ুন: ব্রিটেনে বিবাহ বিচ্ছেদ চান ৪০ শতাংশ দম্পতি!

এদিকে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে আরোপ করা লকডাউন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যগুলো শিথিল করা শুরু করেছে।

তবে মিনিয়াপলিসে গত সপ্তাহে পুলিশ হেফাজতে জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে দ্রুত ছড়িয়ে পড়া ব্যাপক সহিংসতা মোকাবেলায় যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ বিভিন্ন নগরীতে কারফিউ জারি করা হয়েছে। সূত্র: এএফপি

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত