বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

মন্ত্রীপরিষদসহ ফ্রান্সের প্রধানমন্ত্রীর পদত্যাগ

মন্ত্রীপরিষদসহ ফ্রান্সের প্রধানমন্ত্রীর পদত্যাগ
ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপ্পি ।

ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপ্পি পদত্যাগ করেছেন। তার সঙ্গে পদত্যাগ করেছে দেশটির মন্ত্রীপরিষদও। ফরাসী প্রেসিডেন্টের কাছে সদলবলে পদত্যাগপত্র দিয়েছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপ্পি। দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো এরই মাঝে ওই পদত্যাগপত্র গ্রহণ করেছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার স্থানীয় সময় সকালে এদুয়ার্দ ফিলিপ্পি ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে দেখা করে ওই পদত্যাগপত্র জমা দেন বলে এক বিবৃতিতে জানায় দেশটির প্রেসিডেন্ট কার্যালয়।

খবরে বলা হয়, ঠিক কি কারণে এদুয়ার্দ ফিলিপ্পি সরকার পদত্যাগ করেছে তা সংক্ষিপ্ত ওই বিবৃতিতে উল্লেখ করা হয়নি। কিন্তু সম্প্রতি করোনা পরিস্থিতিসহ আরও কিছু কারণে ফ্রান্সে নতুনভাবে বিভিন্ন পদক্ষেপ জোরদার করার পরিকল্পনার কথা জানিয়েছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। এরই অংশ হিসেবে ফরাসি সরকার ও মন্ত্রীপরিষদে পরিবর্তন আসতে পারে।

আরও পড়ুন: রাশিয়ার গোয়েন্দা সংস্থার ওপর নিষেধাজ্ঞা আরোপের আহ্বান পেলোসির

বিবিসির খবরে জানানো হয়, এরই মাঝে ম্যাক্রো নতুন সরকারকে নেতৃত্ব দেওয়ার ব্যাপারে মধ্য-ডানপন্থী রাজনৈতিক, বর্তমান মেয়র জ্যঁ কাস্তেক্সের নাম তুলেছেন। তবে নতুন সরকার আসার আগ পর্যন্ত এদুয়ার্দ ফিলিপ্পি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

ইত্তেফাক/আরআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত