বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় ৪৮২ জনের মৃত্যু

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় ৪৮২ জনের মৃত্যু
ভারতের করোনা হাসপাতাল।

প্রাণঘাতী করোনা ভাইরাসের আক্রান্তের দিক থেকে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত। প্রতিদিন দেশটিতে হাজার হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। প্রতিদিন করোনায় ভারতে প্রাণ হারাচ্ছেন অনেকেই। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮২ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আনন্দবাজারের খবরে বলা হয়, ভারতে গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৭৫২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৪২ হাজার ৪১৭ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে ৪৮২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভারতে মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ৬৪২ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৯ হাজার ২৫০ জনের। রাজধানী দিল্লিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪১৫ জনে। তৃতীয় স্থানে থাকা গুজরাতে মারা গেছেন এক হাজার ৯৭৭ জন।

খবরে বলা হয়, গত মাসের শেষ দিক থেকে তামিলনাড়ুতেও ধারাবাহিক ভাবে বাড়ছে করোনায় প্রাণহানির সংখ্যা। এ রাজ্যে মোট মৃত হয়েছে এক হাজার ৬৩৬ জনের। এছাড়াও উত্তরপ্রদেশ (৮২৭), পশ্চিমবঙ্গ (৮০৪) ও মধ্যপ্রদেশে (৬২২) মৃত্যুর সংখ্যাও উল্লেখযোগ্য। এ ছাড়া শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে রাজস্থান (৪৭২), কর্নাটক (৪১৬), তেলঙ্গানা (৩১৩), হরিয়ানা (২৭৯), অন্ধ্রপ্রদেশ (২৫২), পঞ্জাব (১৭৫) ও জম্মু ও কাশ্মীর (১৪৩)।

আরও পড়ুন: তালেবান বোমা হামলায় ৭ আফগান পুলিশ নিহত, আহত ২০

এদিকে, এখনও পর্যন্ত করোনা থেকে সাড়ে চার লক্ষের বেশি মানুষ সুস্থ হয়েছেন ভারতে। সে হিসেবে আক্রান্তের ৬১ শতাংশই সুস্থ হয়ে উঠছেন। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৮৮২ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট চার লক্ষ ৫৬ হাজার ৮৩০ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

ইত্তেফাক/আরআই

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত