‘ট্রাম্প কী করে প্রেসিডেন্ট হয়েছে সেটা জানি’!

‘ট্রাম্প কী করে প্রেসিডেন্ট হয়েছে সেটা জানি’!
ডেমোক্র্যাটিক পার্টির পক্ষ থেকে লড়াই করবেন জো বাইডেন। 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন যতই এগিয়ে আসছে ততই প্রার্থীদের মধ্যে তিক্ততার চিত্র ফুটে উঠছে তাদের বিরুদ্ধে করা পারস্পরিক মন্তব্যে। দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাটিক পার্টির পক্ষ থেকে লড়াই করবেন জো বাইডেন।

সম্প্রতি ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী বাইডেনকে মানসিক ও শারীরিকভাবে ‘আনফিট’ বলে মন্তব্য করে বলেন, এমন ব্যক্তি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা রাখেন না। বাইডেন এতদিন তেমন কোন কড়াভাষায় ট্রাম্পের কথার জবাব দেননি। কিন্তু শুক্রবার সমর্থকদের সঙ্গে অনলাইন কনফারেন্সে সরাসরি বলেন, ‘‘অসংলগ্ন কথা বলায় পারদর্শী ট্রাম্প কিভাবে প্রেসিডেন্ট হয়েছে সেটা আমি জানি। রাশিয়ার সঙ্গে আঁতাতঁ করে দ্বিতীয়বার সেই পথে নির্বাচনে জয়ের আশা যেন তিনি আর না করেন!’

বাইডেন বলেন, এখনই তিনি গোয়েন্দা ব্রিফিং পেয়ে যাচ্ছেন। আগামি নভেম্বরের নির্বাচনেও হস্তক্ষেপের চেষ্টা চালিয়ে যাচ্ছে রাশিয়া। একই ধরনের ইঙ্গিত দেন তিনি চীনের বিরুদ্ধেও। তবে এবার সমর্থকদের চোখ-কান খোলা রাখতে বলেছেন যেন বাইরের কোনো শক্তি ট্রাম্পকে জিতিয়ে দিতে ভূমিকা রাখতে না পারে।

আরও পড়ুন: রাশিয়ায় পুতিনবিরোধী বিক্ষোভে হাজার হাজার মানুষ

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, রাশিয়া যদি হস্তক্ষেপ অব্যাহত রাখে ট্রাম্পকে ফের জিতিয়ে দেয় তবে তাদেরও চড়া মূল্য দিতে হবে। উল্লেখ্য, গত যুক্তরাষ্ট্রের গত নির্বাচনে ট্রাম্পকে জিতিয়ে দিতে মস্কো বড় ভূমিকা পালন করেছিল বলে অভিযোগ আছে। তবে ট্রাম্প প্রতিবারই অভিযোগ অস্বীকার করে এটিকে তার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র বলে উল্লেখ করেছেন। এনডিটিভি।

ইত্তেফাক/আরআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x