ভাস্কর্যের সঙ্গে ছবি তোলার খেসারত!

ভাস্কর্যের সঙ্গে ছবি তোলার খেসারত!
ছবি: সংগৃহীত

উত্তর ইতালির একটি জাদুঘরে শত শত বছরের পুরোনো সব ভাস্কর্য রয়েছে। এসব ভাস্কর্য দেখতে প্রতি বছরই দেশ-বিদেশ থেকে পর্যটকরা আসেন। সেখানে শত বছরের পুরোনো এসব ভাস্কর্যের সঙ্গে অনেকেই স্মৃতি রেখে দিতে ছবি তোলেন। তবে সেই স্মৃতিবহুল ছবি তুলতে গিয়েই বিপাকে পড়েছেন পঞ্চাশোর্ধ্ব এক অস্ট্রেলিয়ান। ভাস্কর্যের সঙ্গে ছবি তুলতে গিয়ে ২০০ বছরের ভাস্কর্যের একাংশ ভেঙে ফেলেন ঐ ব্যক্তি। বিষয়টিকে গোপন করে সেইযাত্রা কোনোরকমে পালিয়ে গেলেও ঠিকই ধরা পড়ে গেছেন ঐ ব্যক্তি।

জাদুঘরের ক্লোজসার্কিট ক্যামেরায় ধরা পড়েছে ভাস্কর্য ভাঙার সেই ঘটনা। এরপর শুরু হয় ঐ ব্যক্তির পরিচয় উদ্ধারের অভিযান। তার ছবি, জাদুঘরে প্রবেশের নথিপত্র সবকিছু মিলিয়ে পুলিশ নিশ্চিত করেছে তার পরিচয়। পুলিশের পক্ষ থেকে অবশ্য এখনো তার পরিচয় প্রকাশ করা হয়নি।

পুলিশ জানিয়েছে, আট জনের একটি দলে ছিলেন ঐ ব্যক্তি। সেখানে এসে ছবি তুলতে হুড়োহুড়ি করতে গিয়েই মহামূল্যবান ভাস্কর্যটিকে ক্ষতিগ্রস্ত করেন। ঐ ব্যক্তি এখনো ইতালিতে রয়েছেন বলে জানা গেছে।

জাদুঘরের পরিচালকের পক্ষ থেকে পুলিশকে অনুরোধ করা হয়েছে, যেন তার পরিচয় প্রকাশ করে জাদুঘর কর্তৃপক্ষের সামনে হাজির করা হয়। বিষয়টির উপযুক্ত সমাধান না করে যেন তিনি ইতালি ছাড়তে না পারেন, সে ব্যবস্থা নেওয়ারও অনুরোধ জানানো হয়েছে পুলিশকে।সিএনএন।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত