মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন: খোঁজ নেই ১০ হাজার ব্যালটের

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন: খোঁজ নেই ১০ হাজার ব্যালটের
ফাইল ছবি।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আগাম ভোট দিতে ভোটারদের ব্যাপক উৎসাহ সবাইকে তাক লাগিয়ে দিলেও এবার অভিযোগ উঠেছে ব্যালট নিখোঁজের। দেশটির পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে প্রায় ১০ হাজার ব্যালটের কোনো হদিস পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করেছে স্থানীয় ভোটাররা। খবর সিএনএন এর।

মার্কিন সংবাদ সংস্থার প্রতিবেদন থেকে জানা যায়, মার্কিন নির্বাচনের আর মাত্র তিন দিন বাকি। আগাম ভোটে অংশ নিতে আবেদন করেছিলেন পেনসিলভানিয়ার প্রচুর ভোটার। রাজ্যের অসংখ্য ভোটার অভিযোগ করেছেন, তাদের ব্যালটের কোনো খোঁজ পাচ্ছেন না ভোটাররা। এবারের নির্বাচনে ব্যাটলগ্রাউন্ড হিসেবে পরিচিত পেনসিলভানিয়ার বাটলার কাউন্টি।

বিষয়টি নিশ্চিত করে রাজ্যের নির্বাচন ব্যুরোর পরিচালক অ্যারন শিসলে জানিয়েছেন, গত কয়েক দিনে এমন প্রায় ১০ হাজার ভোটার ফোন করে ব্যালট না পাওয়ার অভিযোগ করেছেন। তারা এখনও তাদের আবেদন করা ব্যালট হাতে পাননি।

তিনি আরও জানান, ডাক বিভাগ ও পিটসবার্গ ব্যালটগুলো ভোটারের কাছে পাঠাতে কাজ করেছে। এদের মধ্যেই সমস্যা হতে পারে। যদি মোট নিখোঁজ ব্যালটের বিষয়টি নিশ্চিত করেননি তিনি। তবে বাটলার কাউন্টিতে প্রায় ১ লাখ ৫০ হাজার নিবন্ধিত ভোটার আছেন বলেও জানিয়েছেন শিসলে।

এদিকে, ডাক বিভাগের কর্মকর্তারা বলছেন, তাঁরা এ বিষয়ে এখনো কিছু জানেন না।

বাটলার কাউন্টির কর্মকর্তারা ২৯ অক্টোবর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, তাদের পাঠানো ৪০ হাজার ব্যালটের মধ্যে ফেরত এসেছে প্রায় ২১ হাজার ৩০০ ব্যালট। তবে এ পর্যন্ত কতজন ভোটার ব্যালট গ্রহণ করেছেন এবং ফেরত পাঠাননি তার হিসাব তাদের কাছে নেই।

আরও পড়ুন: সন্ত্রাসী কর্মকাণ্ডের স্বীকারোক্তি দিলো পাকিস্তান

এ বিষয়টি নিয়ে মার্কিন ডাক বিভাগের মুখপাত্র মার্টি জনসন বলেছেন, ভোটারদের ব্যালট না পাওয়ার কোনো তথ্য তাদের জানা নেই। বাটলার কাউন্টিতে চিঠি গোছানো ও সরবরাহ করার ক্ষেত্রে কোনো বিলম্ব হয়নি। সঠিক ঠিকানায় ডাকযোগে ব্যালট পাঠাতে বোর্ড অব ইলেকশনের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।

ইত্তেফাক/আরআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত