জয় দাবি করে  ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ  

জয় দাবি করে  ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ  
ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ  ।

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন তার হাজার হাজার সমর্থক। এ সময় তারা দাবি করেন যে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ।

‘মিলিয়ন মেগা মার্চ’ নামের এ বিক্ষোভে যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রান্ত থেকে ট্রাম্প সমর্থকেরা যোগ দেন। প্রেসিডেন্ট ট্রাম্প তার গাড়িবহর নিয়ে বিক্ষোভকারীদের অভিবাদন জানিয়েছেন।

এর আগে এক টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, ‘লাখো মানুষ তাদের সমর্থন জানাচ্ছে। এরা কারচুপি ও দুর্নীতির নির্বাচন মেনে নেবে না।’

গত ৩ নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ হয়। বাংলাদেশ সময় গত শনিবার রাতে পেনসিলভেনিয়া রাজ্যে জয়ের মাধ্যমে ২৭০ ইলেক্টোরাল ভোটের ম্যাজিক ফিগার পার করেন বাইডেন । আর এর মাধ্যমেই মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তার জয় নিশ্চিত হয়। নির্বাচনের জয় নিশ্চিত হওয়ার পর ইতিমধ্যেই প্রশাসন গুছানোর কাজ শুরু করে দিয়েছেন বাইডেন। এদিকে নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলে আইনি লড়াইয়ের ঘোষণা দিয়েছেন ট্রাম্প। ফলে যুক্তরাষ্ট্রের পরিস্থিতি এখনো চাপা উদ্বেগ আর উৎকণ্ঠার মধ্যেই আছে।

ইত্তেফাক/এআর

.

ঘটনা পরিক্রমা : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

পরবর্তী
Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত