বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দেহরক্ষীর সঙ্গে ‘কঠিন’ প্রেম হয়েছিল প্রিন্সেস ডায়ানার!

আপডেট : ২৪ নভেম্বর ২০২০, ০৬:৪৫

নেটফ্লিক্স এর জনপ্রিয় ড্রামা সিরিজ ‘দ্য ক্রাউন’ এর সিজন ৪ গত ১৫ নভেম্বর থেকে শুরু হয়েছে।  এতে প্রয়াত ব্রিটিশ রাজবধূ ডায়ানার জীবনী নিয়ে নানা ঘটনাবলী দেখতে পাচ্ছেন দর্শকরা।  সিরিজে দেখা যায়, প্রিন্সেস অ্যান অভিযোগ করেছেন, প্রিন্সেস ডায়ানার তার দেহরক্ষীর সাথে সম্পর্ক ছিল।

তার দাবি, প্রিন্সেস ডায়ানা বলেছিলেন যে নিজের দেহরক্ষীর সঙ্গে তার ‘সবচেয়ে সেরা’ প্রেম হয়েছিল। এই দেহরক্ষীর নাম প্রকাশ করা হয়নি। তাকে প্রিন্সেস ডায়ানা এতই ভালোবাসতেন যে ১৯৮৭ সালে সেই দেহরক্ষী মারা যাওয়ার সময় ডায়ানা মানসিকভাবে ভীষণ বিধ্বস্ত হয়ে পড়েছিলেন। একাধিক দেহরক্ষীর সঙ্গে রাজকুমারী ডায়ানার ভালোবাসার সম্পর্ক তৈরি হয়েছিল বলে এই সিরিজ থেকে জানা যায়।

এই ড্রামা সিরিজ থেকে জানা যায়, ১৯৯২ সালে আনুষ্ঠানিকভাবে বিবাহ বিচ্ছেদের পরে প্রিন্স চার্লস এবং প্রিন্সেস ডায়ানা দুজনেই সাক্ষাতকারে বিবাহ বহির্ভূত সম্পর্কের কথা স্বীকার করেছিলেন। দ্য ক্রাউন এর সিজন ফোরের ঘটনাপ্রবাহে প্রিন্স চার্লস এবং প্রিন্সেস ডায়ানার বৈবাহিক সম্পর্ক থেকে বিচ্যুতির ঘটনাটি গুরুত্ব সহকারে উঠে এসেছে।  এটি ব্রিটেনের রাজপরিবারের জন্য বিব্রতকর একটি বিষয় হয়ে ওঠে। কারণ ডায়ানা সব সময় গণমাধ্যমের নজরদারির মধ্যে থাকতেন। 

সিজন ফোরের কাহিনীতে রানী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে কথা বলার সময় প্রিন্সেস অ্যান ডায়ানার বিষয়ে কিছু তথ্য তুলে ধরেন। তার মধ্যে কথিত ওই দেহরক্ষীর সঙ্গে প্রেমের সম্পর্ক অন্যতম।  রানী এলিজাবেথকে অ্যান বলেন, ডায়ানা তাকে বলেছিলেন যে তিনি তার সেই দেহরক্ষীর সঙ্গে ‘গভীর ভালবাসায়’ জড়িয়ে ছিলেন।  তাকে এতই ভালোবাসতেন যে, সব কিছু ছেড়ে দিয়ে কেবল তার সাথে বেড়াতে পারলে তিনি সবচে বেশি খুশি হতেন।  ডায়ানা তার সেই দেহরক্ষীকে নিয়ে অন্যদের সঙ্গে গল্প করতে ভীষণ খুশী হতেন।