আমাকেও গ্রেফতার করুন: মমতা

আমাকেও গ্রেফতার করুন: মমতা
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ছবি: সংগৃহীত

নারদা স্ট্রিং অপারেশন কাণ্ডে তৃণমূল কংগ্রেসের দুই মন্ত্রীসহ তিনজনকে গ্রেফতারের ঘটনার প্রতিবাদ জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সোমবার (১৭ মে) স্থানীয় সময় বেলা পৌনে ১১টায় তিনি মধ্য কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই-এর কলকাতার দফতর নিজাম প্যালেসে প্রবেশ করেন। এ সময় তিনি নিজেকে গ্রেফতারের দাবি জানান।

তিনি বলেন, আমাকেও গ্রেফতার করতে হবে। তার মন্ত্রিসভার দুই মন্ত্রী সুব্রত মুখার্জি এবং ফিরহাদ হাকিমকে গ্রেফতার বেআইনি দাবি করে এর প্রতিবাদে সিবিআই দফতরে অর্থাৎ নিজাম প্যালেসে অবস্থান করছেন তিনি। এদিকে ঘটনার প্রতিবাদে কলকাতার বিভিন্ন জায়গায় অবস্থানে বসেছেন তৃণমূল সমর্থকরা। সোমবার বিকেলেই গ্রেফতারে তিন নেতাকে কলকাতার বিশেষ সিবিআই আদালতে পেশ করা হবে।

২০১৬ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে এই নেতা, মন্ত্রীদের ঘুষ নেওয়ার অভিযোগ ফাঁস হয় নারদা স্ট্রিং অপারেশনের মাধ্যম। সেই ভিডিওতে দেখা যায় কয়েকজনকে টাকা নিতে। তদন্ত শুরু করে ভারতের আর্থিক দুর্নীতি সংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। পরে তদন্ত ভার নেয় সিবিআই (সেন্ট্রাল ইনভেস্টিগেটিং ব্যুরো)। সোমবার গ্রেফতারে করা হয় মমতার মন্ত্রিসভার দুই মন্ত্রী সুব্রত মুখার্জি, ফিরহাদ হাকিম এবং সাবেক মন্ত্রী মদন মিত্রকে। তবে এই গ্রেফতারে বেআইনি বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান ব্যানার্জি। তিনি জানিয়েছেন, রাজ্যপালের অনুমতিক্রমে গ্রেফতারে করা যায় না।

এদিকে, আজ সোমবারই ধৃতদের বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ করবে সিবিআই।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x