ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
৩০ °সে


নেপালে আবারো বিমান বিধ্বস্ত, পুলিশসহ নিহত ৩

নেপালে আবারো বিমান বিধ্বস্ত, পুলিশসহ নিহত ৩
বিশ্বের বিপজ্জনক বিমানবন্দর এটি। এখানে প্লেন বিধ্বস্ত হয়। ছবি: কাঠমান্ডু পোস্ট

নেপালের লুকলা বিমানবন্দরে উড্ডয়নের সময় একটি প্লেন বিধ্বস্ত হয়ে অন্তত তিনজন নিহত হয়েছেন। রানওয়েতে থাকা নুড়ি পাথরে পিছলে হেলিকপ্টারে ধাক্কা লেগে এ হতাহতের ঘটনা ঘটে। রবিবার সকালে লুকলা বিমানবন্দরে পার্ক করা দুটি হেলিকপ্টারের সঙ্গে ধাক্কা লাগে প্লেনটির।

কাঠমান্ডু পোস্টের খবরে বলা হয়, অভ্যন্তরীণ রুটে চলা সামিট এয়ারের ৯এন-এএমএইচ প্লেনটি রাজধানী কাঠমান্ডুতে যাচ্ছিল। প্লেনটি লুকলা বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে হেলিকপ্টার পার্কিংয়ে গিয়ে আঘাত হেনে বিধ্বস্ত হয়।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রতাপ বাবু তিওয়ারি জানান, সামিট এয়ারের কো-পাইলট এস ধুঙ্গানা ও পুলিশের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) রাম বাহাদুর খাদকা ঘটনাস্থলেই মারা যান। আর পুলিশের আরেক এএসআই রুদ্র বাহাদুর শ্রেষ্ঠা কাঠমান্ডুর গ্রান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যন।

আরো পড়ুন: ট্রাক কেড়ে নিল দুই বন্ধুর প্রাণ

এ দুর্ঘটনায় আহত হয়েছেন প্লেনের ক্যাপটেন আরবি রোকায়া ও মানাং এয়ারের ক্যাপটেন শেঠ গুরুং, যিনি হেলিকপ্টারে ছিলেন। তবে প্লেনে কতজন যাত্রী ছিলেন তা এখনও জানা যায়নি।

লুকলা বিশ্বের বিপজ্জনক বিমানবন্দরগুলোর মধ্যে একটি। এটি এভারেস্টের যাওয়ার প্রবেশপথ। তীব্র বাতাস এবং ছোট রানওয়েতে প্লেনের নিয়ন্ত্রণ রাখা কঠিন। এই বিমানবন্দরটি ৫২৭ মিটার দৈর্ঘ্য।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন