বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭
৩২ °সে

সমুদ্র সৈকতে তরুণীর প্রাণ কেড়ে নিলো হাঙর

সমুদ্র সৈকতে তরুণীর প্রাণ কেড়ে নিলো হাঙর
প্রতীকী ছবি

মা-বাবার সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন বাহামা দ্বীপে। কিন্তু ঘোরার বদলে যা ঘটল তা মর্মান্তিক। হাঙর কেড়ে নিল বছর একুশের মার্কিন তরুণী জর্ডন লিন্ডসের প্রাণ। একথা জানিয়েছে বাহামার রয়্যাল পুলিশ।

জানা গেছে, বুধবার ক্যালিফোর্নিয়ার তরুণী জর্ডন লিন্ডসে বেড়াতে গিয়েছিলেন। রোজ আইল্যান্ডের শুনশান সৈকত ঘুরে সমুদ্রে পা ভেজাতে যান। সেখানেই ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা। আচমকাই তিন তিনটি হাঙর তাঁর উপর হামলা করে৷ হাতে, পায়ে কামড়ে দেয়৷ তাঁর চিৎকার শুনে কোনওক্রমে রক্ষীরা গিয়ে উদ্ধার করে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়৷ তবে চিকিৎসার কোনও সুযোগই মেলেনি৷ সঙ্গে সঙ্গেই চিকিৎসকরা জর্ডনকে মৃত বলে ঘোষণা করেন৷ তাঁর হাত, পায়ের আঙুল খেয়ে ফেলেছিল হাঙররা।

পরিবারের সদস্যরা জানাচ্ছেন, ওই এলাকায় হাঙরের উপদ্রব সম্পর্কে জর্ডনকে সতর্ক করা হয়েছিল। সৈকতে ঘোরাফেরার ক্ষেত্রেও সাবধান করা হয়৷ কিন্তু সেসময় কোনও সাবধানবাণীই কানে তোলেননি রোমাঞ্চপ্রিয় ওই তরুণী।

পরিবার জানায়, জর্ডন এমনিতে পশুপ্রেমী৷ তাই পশুদের সঙ্গে অন্তরঙ্গ হয়ে মেশে। পরিবেশ সচেতনতার জন্য নিজে অনেক কাজও করে৷ বাহামা দ্বীপ ঘোরার পিছনে তাঁর উদ্দেশ্য ছিল, সেখানকার পরিবেশ, প্রকৃতি বুঝে নেওয়া।

আরও পড়ুনঃ হুয়াওয়ের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলেন ট্রাম্প

তবে সামুদ্রিক প্রাণী বিশেষজ্ঞরা বলছেন, হাঙর সাধারণত মানুষকে আক্রমণ করে না। ২০১৮ সালে বিশ্বজুড়ে একটি সমীক্ষা চালানো হয়েছিল। তাতে দেখা গিয়েছে, অন্তত ১৩০ জন হাঙরের সঙ্গে ভাব জমানোর চেষ্টা করেছিল। তার মধ্যে মাত্র ৫ জন হাঙরের শিকার হয়েছেন। বাকিরা নিরাপদেই রয়েছেন।

ইত্তেফাক/টিএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত