প্রথমবার ট্রাম্পের মুখোমুখি হচ্ছেন ইমরান খান, সফর জুলাইয়ে

প্রথমবার ট্রাম্পের মুখোমুখি হচ্ছেন ইমরান খান, সফর জুলাইয়ে
ফাইল ছবি

জুলাই মাসের ২০ তারিখ মার্কিন সফরে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আর সেখানেই প্রথমবার তিনি মুখোমুখি বসতে চলেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে। শনিবার এমনই খবর প্রকাশিত হয়েছে পাকিস্তানের সংবাদপত্রে।

এর আগে চলতি জুন মাসে ইমরানের মার্কিন সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু বার্ষিক বাজেট থাকায় পাক প্রধানমন্ত্রীকে সেই সফর পিছিয়ে দিতে হয়েছে। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বৃহস্পতিবার সাংবাদিকদের জানিয়েছেন, ট্রাম্পের সঙ্গে খুব শীঘ্রই মুখোমুখি বসতে চলেছেন ইমরান খান। তার পরই এই খবর সাংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ে বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

পাক পররাষ্ট্র মন্ত্রী আরও জানান, এই বৈঠকের আলোচনার মুখ্য বিষয় হবে সন্ত্রাসবাদ। কারণ, ট্রাম্প এই সন্ত্রাসবাদ ইস্যুতেই পাকিস্তানের সঙ্গে আমেরিকার সম্পর্ক তলানিতে ঠেকেছে। আফগানিস্তানের সঙ্গে কেমন সম্পর্ক বজায় রাখবে পাকিস্তান, উক্ত বৈঠক থেকে সেই বিষয়েও স্পষ্ট ধারনা উঠে আসবে বলে মত বিশেষজ্ঞদের।

আরও পড়ুনঃ হুয়াওয়ের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলেন ট্রাম্প

ট্রাম্প-ইমরান বৈঠকের দিকে চেয়ে রয়েছে নয়াদিল্লিও৷ ভারতের আশা, এই বৈঠকে আলোচনার পর দেশে ঘাঁটি গেড়ে থাকা সন্ত্রাসবাদী সংগঠনগুলিকে পাকিস্তান নির্ধারিত সময়ের মধ্যেই অর্থসাহায্য বন্ধ করবে৷

ইত্তেফাক/টিএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত