শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

টিউশনি করে শীর্ষ ধনীর তালিকায়

আপডেট : ৩০ জুলাই ২০১৯, ১৭:৪৭

বাইজু রবীন্দ্রন। বয়স ৩৭। শিক্ষকতা করে মাত্র ৩৭ বছরেই বিলিয়ানেয়রের তকমা পেয়েছেন তিনি। তবে তার পড়ানোর পদ্ধতি একেবারে অন্যরকম। মজার ছলে পড়াতে তিনি পছন্দ করেন। আর তাতেই হিট ভারতের আজিকোটের এই প্রাইভেট শিক্ষক!

জানা গেছে, বাইজু রবীন্দ্রন তৈরি করেছেন একটি এডুকেশনাল অ্যাপ। যার মূল্য ৬০০ কোটি টাকা। যার নাম বাইজু’স অ্যাপ। এই মাসের শুরুতে তার অ্যাপ ১০কোটি পনেরো লক্ষ টাকার ফান্ডিং পাবার পরই তিনি ধনীদের ক্লাবে অন্তর্ভুক্ত হন।

আরো পড়ুন: কোহলির বাবা হওয়ার বিষয়ে মুখ খুললেন আনুশকা!

বাইজু জানান, যেভাবে মাউস হাউসকে বিনোদনের জন্য ব্যবহার করা হয় ঠিক সেভাবেই মাউস হাউসের দেখানো পথেই ভারতীয় শিক্ষার জন্য তিনি কাজ করতে চান। এর জন্যে তিনি ভৌগোলিক ও সৃজনশীলভাবে বৃহত্তম পদক্ষেপ নিচ্ছেন। এই নতুন অ্যাপ্লিকেশনটিতে দ্য লায়ন কিংসের সিম্বা থেকে ফ্রোজেনের আনাকে যোগ করা হবে, এক থেকে তিন ধাপের শিক্ষার্থীদের গণিত এবং ইংরেজি শেখাবে। ওই চরিত্রগুলিকে অ্যানিমেটেড ভিডিও, গেমস, গল্প এবং ইন্টারেক্টিভ কুইজেও ব্যবহার করা হচ্ছে।

২০১১ সালে তিনি থিঙ্ক এন্ড লার্নিং নামে একটি সংস্থা শুরু করেছিলেন। ২০১৫ সালে সেটির অ্যাপ তৈরি করেন বৈজু। হাতের মুঠোয় ছড়িয়ে দেন তার পড়ানোর পদ্ধতি। এটিই এখন জনপ্রিয়তা লাভ করেছে এবং বাইজুও হাতেনাতে পাচ্ছেন তার ফল।

ইত্তেফাক/বিএএফ