শনিবার, ০২ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রাইডসিস আইটি লিমিটেডের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

আপডেট : ২৬ ডিসেম্বর ২০১৯, ২০:৩১

ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করল দেশের সফটওয়্যার খাতের অন্যতম শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান প্রাইডসিস আইটি লিমিটেড। শনিবার কাওরান বাজারে প্রতিষ্ঠানটির নিজস্ব কার্যালয়ে এক আয়োজনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। দেশে গার্মেন্টস খাতের প্রয়োজনীয় ইআরপি সফটওয়্যার সেবা দেওয়ার পাশাপাশি যুক্তরাষ্ট্র, মাদাগাস্কার,থাইল্যান্ড, ফিজি, ইন্দোনেশিয়াতেও সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি ভিয়েতনামে অনুষ্ঠিত আইসিটি অস্কারখ্যাত অ্যাপিকটা আয়োজনে প্রাইডকাট নামের একটি সফটওয়্যার উদ্ভাবনে মেরিট পুরস্কার পেয়ে দেশের  সুনাম বয়ে এনেছে প্রাইডসিস আইটি। এটি তৈরি পোশাক শিল্পে ফেব্রিকস সাশ্রয় করতে পারে।

গার্মেন্টস খাতের পূর্ণ ইআরপি সফটওয়্যার সেবার পাশাপাশি কাটিং ম্যানেজমেন্ট, প্রোডাকশন প্ল্যানিং, কাটিং এজ বিভিন্ন প্রযুক্তি ও সফটওয়্যার সেবা দিতে কাজ করছে প্রতিষ্ঠানটি। এআই, বিগডেটা, মেশিন লার্নিং, অ্যানালিটিকস, ডিজিটাল মার্কেটিংসহ সরকারি ও বেসরকারি পর্যায়ে নতুন সেবাও এনেছে প্রাইডসিস।

প্রাইডসিস আইটির উদ্যোক্তা ও ব্যবস্থাপনা পরিচালক মনোয়ার ইকবাল বলেন, ‘প্রতিষ্ঠার শুরু থেকে আমাদের লক্ষ্য ছিল মানসম্মত সফটওয়্যার পণ্য ও সেবা তৈরি করা। বিদেশি সফটওয়্যার থেকে নির্ভরতা কমিয়ে দেশীয় সফটওয়্যারের প্রতি আস্থা অর্জন এবং দেশের বাইরে বাংলাদেশি সফটওয়্যার রপ্তানি করা। ছয় বছরের পথ চলায় আমরা অনেক দূর এগিয়েছি। সামনে আমাদের অনেক পথ বাকি।

মনোয়ার ইকবাল আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ ভিশনে অনেক দূর এগিয়েছে দেশ। চতুর্থ শিল্প বিপ্লবের এ যুগে আমাদের প্রযুক্তি সেবা নিয়ে আরো এগোতে হবে। তথ্যপ্রযুক্তি খাতে নতুন সেবা নিয়ে হাজির হয়েছে প্রাইডসিস। সরকারি ও বেসরকারি পর্যায়ে নতুন প্রযুক্তি সেবা দিতে ১৫০ জনের বেশি দক্ষ কর্মী কাজ করে প্রতিষ্ঠানটিতে। তথ্যপ্রযুক্তি দক্ষ কর্মসংস্থান সৃষ্টি ও কর্মী তৈরিতে ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রাইডসিস আইটি ভূমিকা রাখছে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন

স্যার, মাফ করবেন আমাদের

‘ড. ইউনূসের বিবৃতি অসত্য ও বিভ্রান্তিমূলক’

দুর্যোগকবলিত মানুষদের একদিনের বেতন দিলেন স্টার টেক এন্ড ইঞ্জিনয়ারিং লিমিটেডের কর্মীরা

মানবতাবিরোধী অপরাধ: হবিগঞ্জের শফি উদ্দিনের মৃত্যুদণ্ড

এ সম্পর্কিত আরও পড়ুন

অভিযোগের জবাব দিলেন ড. ইউনূস

বিএসপিইউএ–এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী  উদযাপিত 

সুনামগঞ্জের বন্যাদুর্গতদের পাশে লেখক-শিল্পীদের `সমন্বয়` টিম

আত্মনির্ভরশীলতার শ্রেষ্ঠ প্রতীক পদ্মা সেতু: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার একক রূপকার