সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রামে আবাসিক ভবনে বিস্ফোরণ, নিহত ১

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৪:১৫

চট্টগ্রামের বায়োজিদে তিনতলা ভবনের নিচতলায় বিস্ফোরণে একজন নিহত ও দুই জন গুরুতর দগ্ধ হয়েছে বলে জানা গেছে। রবিবার (১৭ অক্টোবর) সকালে বিস্ফোরণটি ঘটে বলে জানা গেছে।

বিস্ফোরণের সময় ঘরে দুই জন পুরুষ ছিলেন এবং ঘরের বাইরে দিয়ে একজন শিশু হেঁটে যাচ্ছিলো। মূলত তারাই ঘটনার কবলে পড়েন। পর দগ্ধদের দ্রুত চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে জানা গেছে, আহত দুই জনের শরীরেরই প্রায় ৭০ শতাংশ করে পুড়ে গেছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার মোখলেসুর রহমান ইত্তেফাককে জানান, বায়োজিদে ওই বাসায় একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও পুলিশের টিম রয়েছে। এ ঘটনায় এলাকাবাসী তিন জনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে। পরে তাদের একজনের মৃত্যু হয়েছে বলে শুনেছি। 

তিনি আরও জানান, বিস্ফোরণে ভবনের নিচতলার একটি ঘরের একপাশের দেয়াল ধসে পড়েছে। তবে বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। ফায়ার সার্ভিস ও পুলিশ তদন্ত করছে। তদন্তের পর নিশ্চিতভাবে বলা যাবে। 

এ ঘটনায় ফায়ার সার্ভিস কর্মকর্তা কবির হোসেন জানান, প্রাথমিকভাবে আমরা সন্দেহ করছিলাম, গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণ ঘটতে পারে। তবে ঘটনাস্থলে গ্যাস সিলিন্ডারের কোনো আলামত পাওয়া যায়নি। বিস্ফোরণের পর দগ্ধ তিন জনকে এলাকাবাসী উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যালে নিয়ে যায়। সেখানে একজনের মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি। 

জানা যায়, তিনতলা ওই ভবনের দ্বিতীয় তলায় একটি মসজিদ ও তৃতীয় তলায় একটি মাদরাসা রয়েছে। ভবনের নিচতলায় কয়েকটি ঘর মেস হিসেবে ভাড়া দেওয়া হয়েছিল। তবে ঠিক কি কারণে এ বিস্ফোরণ ঘটে তা এখনো জানা যায়নি। 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

রংপুরে ভিকটিম সাপোর্ট সেন্টারে মিলল তরুণীর লাশ

ঈশ্বরদীতে ডাকাতির প্রস্ততিকালে ৪ ডাকাত আটক

হবিগঞ্জ বিচার বিভাগ ও প্রশাসনে ১৬ জন করোনা আক্রান্ত

জোড়াতালি দিয়েই চলে সেতু পারাপার, দুর্ঘটনার আশঙ্কা

এ সম্পর্কিত আরও পড়ুন

রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও টেকনিশিয়ান সংকট, স্বাস্থ্যসেবা ব্যাহত

গুড়ি গুড়ি বৃষ্টি ও ঠাণ্ডা বাতাসে বিপর্যস্ত মোংলাসহ উপকূলের মানুষ

তীব্র শীতে কাহিল কাজিপুরের মানুষ

অসহনীয় যানজট নিত্য দিনের সঙ্গী