সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দেড় বছর পর ঢাকায় করোনায় মৃত্যু শূন্য

আপডেট : ২০ অক্টোবর ২০২১, ২০:১০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৭৯১ জনে। তবে আজ ঢাকা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে করোনায় কেউ মারা যায়নি। 

বুধবার (২০ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৬৬ হাজার ৬৬৪ জনে।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৪ জন ও নারী ২ জন। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, চট্টগ্রাম বিভাগে তিনজন, রাজশাহী দুইজন ও খুলনা বিভাগে একজন মারা গেছেন।

                    No description available.

গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৩৯৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। সেখানে শনাক্তের হার ১ দশমিক ৮০ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ৪৮১ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ২৯ হাজার ৫৪৯ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৬ জনের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন রয়েছে।

বাংলাদেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম একজনের মৃত্যুর খবর আসে। এরপর সর্বশেষ ওই বছরের ৩ এপ্রিল মৃত্যুহীন দিন দেখেছিল বাংলাদেশ। এরপর দীর্ঘ দেড় বছর পর মৃত্যুশূন্য দিন পেল ঢাকা।

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

বন্যাদুর্গতদের পাশে ‘প্রয়াস গ্রুপ’

যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের ব্যাংকিং খাত নিয়ে আইইউবিএটিতে সেমিনার 

৩ বছর পূর্তিতে শিক্ষকদের সম্মাননা দিল ইনস্ট্রাক্টরি

শেখ মুজিব: একজন বুর্জোয়াবিরোধী গণনেতার উপাখ্যান

এ সম্পর্কিত আরও পড়ুন

সকল ক্রিকেটভক্তদের এক সুতায় বাঁধতে ডেইলি ক্রিকেট

স্বপ্নজয়ের পদ্মা সেতুর নিরাপত্তায় বাংলাদেশ সেনাবাহিনী

৫৪০ বছর পুরনো মুন্সীগঞ্জের বাবা আদম মসজিদ

‘মুজিব মানে আর কিছু নয়, মুজিব মানে মুক্তি’