বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নাগরিকদের অবিলম্বে লেবানন ছাড়ার আহ্বান বাহরাইনের

আপডেট : ০৩ নভেম্বর ২০২১, ০৮:৪৬

ইয়েমেন যুদ্ধ নিয়ে লেবাননের একজন মন্ত্রীর মন্তব্য নিয়ে বৈরুত এবং আরব উপসাগরীয় রাষ্ট্রগুলোর মধ্যে বিরোধের মধ্যে মঙ্গলবার বাহরাইন লেবাননে তার নাগরিকদের অবিলম্বে দেশ ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছে। সূত্র আরব নিউজ।

মঙ্গলবার এক বিবৃতিতে বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে,‘চলমান উত্তেজনার কারণে লেবাননে থাকা বাহরাইনের সকল নাগরকিদের দেশত্যাগের জন্য অনুরোধ জানানো হলো’। ঝুঁকি এবং নিরাপত্তার স্বার্থে লেবানন ভ্রমণে নাগরিকদের আবারও সতর্ক করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতও তার নাগরিকদের লেবানন ছেড়ে যাওয়ার আহ্বান জানানোর একদিন পর বাহরাইন এই আহ্বান জানিয়েছে।

লেবাননের তথ্যমন্ত্রী জর্জ কোরদাহির আগস্টে রেকর্ড করা এবং গত সপ্তাহে সম্প্রচারিত একটি সাক্ষাত্কার দিয়ে বিতর্কের সূত্রপাত হয় যেখানে তিনি বলেছিলেন যে ইয়েমেনের ইরান-সমর্থিত হুথি বিদ্রোহীরা "বাহ্যিক আগ্রাসনের বিরুদ্ধে নিজেদের রক্ষা করছে..."।

সৌদি আরব শুক্রবার লেবাননের রাষ্ট্রদূতকে দেশ ছাড়ার জন্য ৪৮ ঘন্টা সময় দিয়েছে, বৈরুত থেকে তার দূতকে ফিরিয়ে নিয়েছে এবং লেবানন থেকে সমস্ত আমদানি স্থগিত করেছে।

বাহরাইন এবং কুয়েত দ্রুত অনুরূপ পদক্ষেপ অনুসরণ করেছে এবং সংযুক্ত আরব আমিরাত শনিবার রিয়াদের সাথে "সংহতি" জানিয়ে বৈরুত থেকে তার কূটনীতিকদের প্রত্যাহার করেছে।

লেবানন সোমবার সৌদি আরবের সাথে শান্তি স্থাপনের জন্য আলোচনার আহ্বান জানিয়েছে।

ইত্তেফাক/এফএস