বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

পর্যটকদের জন্য মালয়েশিয়ার দুয়ার খুলছে

আপডেট : ১১ নভেম্বর ২০২১, ১৮:৩৫

আগামী ১ জানুয়ারি থেকে বিদেশি পর্যটকদের জন্য সীমান্ত খুলতে যাচ্ছে মালয়েশিয়া। দেশটির পর্যটন খাত পুনরুদ্ধারে নতুন করে পদক্ষেপ নিয়েছে দেশটির সরকার।  বৃহস্পতিবার (১১ নভেম্বর) দেশটির সরকারের উপদেষ্টা পরিষদ এমন তথ্য জানায়।

মালয়েশিয়ার অর্থনীতি পুনরুদ্ধারে দ্রুতগতি এগিয়ে নিতে এমন পদক্ষেপ নিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের নেতৃত্বাধীন কমিটি। তিনি বলেন, ভ্রমণে শিথিলতা আনা হলেও করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা আগের মতোই থাকছে।

malaysia

দেশটির সরকারের উপদেষ্টা পরিষদ বলেছে, দেশের পর্যটন খাতকে পুনরুজ্জীবিত করতে আগামী ১ জানুয়ারি থেকে সীমান্ত পুনরায় খুলে দেওয়া হবে। মালয়েশিয়ার সরকারের পরিসংখ্যানে দেখা যায়, দেশটির ৩ কোটি ২০ লাখ জনসংখ্যার তিন-চতুর্থাংশের বেশিকে ইতোমধ্যে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে।

দেশটির সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন বলেছেন, বিদেশিদের ছাড়া দেশের পর্যটন শিল্পের পুনরুদ্ধার অত্যন্ত ধীরগতিতে হচ্ছে। অপারেটরদের ব্যবসা পুনরায় শুরু করার জন্য সময়ের দরকার বলে মন্তব্য করেন তিনি।

তবে ঠিক কবে সবকিছু পুরোপুরি খুলে দেওয়া হতে পারে সে বিষয়ে নির্দিষ্ট কোনও তারিখ ঘোষণা করেননি ইয়াসিন। দেশটির স্বাস্থ্য এবং নিরাপত্তা সংস্থাগুলো এ বিষয়ে বিস্তারিত সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন তিনি।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

করোনায় ভয়াবহ পরিস্থিতিতে বিধিনিষেধ বাতিল করলো যুক্তরাজ্য

বিশ্বব্যাপী সন্ত্রাসবাদের জন্য পাকিস্তানকে দায়ী করা উচিত: বিশেষজ্ঞ

করোনা মহামারির অবসান ঘটাতে পারে ওমিক্রন: ফাউচি 

আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালো ভারত

এ সম্পর্কিত আরও পড়ুন

জার্মানিতে দৈনিক আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়ালো

কর্ণাটকে হিজাব পরায় মুসলিম ছাত্রীদের ক্লাসে ঢুকতে দিচ্ছে না প্রশাসন

সংঘাত নয়, সহযোগিতা চান চীনের প্রেসিডেন্ট

রাজধানী সরিয়ে নিচ্ছে ইন্দোনেশিয়া