বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘নৌকার বিপক্ষে এক ভোট পড়লে লাশ পড়বে পাঁচটি’

আপডেট : ২৭ নভেম্বর ২০২১, ০৯:৪২

নৌকার বিপক্ষে এক ভোট পড়লে পাঁচ লাশ পড়বে বলে হুমকি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নবীনগর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। তিনি ঐ ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ফিরোজ মিয়ার সমর্থক।

লাপাং স্কুল মাঠে বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থনে অনুষ্ঠিত সভায় এই হুমকি দেন ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আশরাফুল আলম। বক্তব্যটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

আশরাফুল তার বক্তব্যে বলেন, প্রশাসন কাজ করুক বা না করুক, নৌকার বিরুদ্ধে যদি একটা ভোটও কাটে, ঐ ওয়ার্ডে পাঁচটা লাশ পড়বে ইনশাআল্লাহ। নৌকার বিপক্ষে কেউ ভোট কাটতে পারবে না। আমরা শক্ত হাতে প্রতিহত করব।’

এ বিষয়ে জানতে আশরাফুল আলমের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আমাদের সভা চলার সময় পাশের চিত্রী গ্রামে নৌকার বিপক্ষে ভোট কাটা হবে বলে খবর আসে। তখন আবেগ ধরে রাখতে পারিনি। দয়া করে এটি নিয়ে নিউজ কইরেন না।

সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল। যোগাযোগের চেষ্টা করেও মোবাইল ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

এই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন নূর আলম। তিনি বলেন, ‘আমাকে ও আমার সমর্থকদের প্রতিনিয়ত হুমকি দিচ্ছে আওয়ামী লীগ প্রার্থীর লোকজন। তারা এলাকায় অস্ত্র নিয়ে ঘোরাফেরা করে। আমরা সবাই আতঙ্কে আছি। আমরা চাই নিরপেক্ষ নির্বাচন হোক, জনগণ ভোট দিতে পারুক। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে যেন নির্বাচিত করতে পারে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, ‘এ ধরনের কোনো খবর শুনিনি। যদি এমন বক্তব্য কেউ দিয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। ভয়ভীতি দেখিয়ে কিংবা বল প্রয়োগ করে ভোট নিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।’

আগামী ২৮ নভেম্বর নবীনগর পশ্চিম ইউনিয়ন পরিষদের ভোট। এতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার জন।

ইত্তেফাক/বিএএফ