শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঠাকুরগাঁওয়ের প্রথম নারী চেয়ারম্যান হিমু

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ০০:৩২

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১১ নম্বর বৈরচুনা ইউনিয়নে টেলিনা সরকার হিমু  জেলার প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে ৭৪৭৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী আইয়ুব আলী চৌধুরী চশমা প্রতীকে পেয়েছেন ৩০৭০ ভোট। 

শুধু ঠাকুরগাঁও জেলা নয়, বৃহত্তর দিনাজপুর জেলার প্রথম নারী ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন তিনি। বিষয়টি এখন জেলাজুড়ে মানুষের মুখে মুখে আলোচনায়। 

সেলিনা সরকার হিমুর স্বামী নুরে আলম সিদ্দিকী দুলাল পীরগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে তিনি অল্প ভোটের ব্যবধানে হেরে যান। দু'বছর আগে দুলালের অকাল মৃত্যু হয়। স্বামীর অবর্তমানে এবার চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচনী লড়াইয়ের মাঠে অবতীর্ণ হয়েছিলেন হিমু। 

নব-নির্বাচিত চেয়ারম্যান টেলিনা সরকার হিমু বলেন, জনগণ আমাকে ভালোবেসে নির্বাচিত করেছে। আমি  সুখে-দুঃখে তাদের পাশে থেকে সাধ্যমতো কাজ করে যাবো ইনশাআল্লাহ। আমি বিশ্বাস করি, এই বিজয়ে নারীরা আরও এক ধাপ এগিয়ে যাবে ও দল শক্তিশালী হবে।

ইত্তেফাক/কেকে