বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

এক ভোটের ব্যবধানে জয়

আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ১৬:১৩

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে হোমনায় এক ভোটের ব্যবধানে জয় পেয়েছেন উপজেলার দুলালপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী রিপন। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কালা মিয়ার চেয়ে এক ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে ঐ ওয়ার্ডের মেম্বার নির্বাচিত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ও হোমনা রেহানা মজিদ মহিলা কলেজের প্রভাষক মো. কামরুল হাসান। 

প্রভাষক মো. কামরুল হাসান বলেন, ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৮নং ওয়ার্ডের দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের মোট ১৪৩৪ ভোটের মধ্যে ৮৬০ ভোট কাস্টিং হয়। এর মধ্যে ৩৩ টি ভোট বাতিল হয়।পরে বৈধ ৮২৭ ভোটের মধ্যে প্রথম গণনায় মেম্বার প্রার্থী  রিপন (মোরগ) ও কালা মিয়া (ফুটবল) প্রতীক তারা দু’জনেই ৩৮৭ ভোট করে পান। অপরজন মো. আনোয়ার হোসেন (তালা) পান ৫২ ভোট। দুই প্রার্থীর ভোট এক হওয়ায় ভোট পুনরায় গণনা করা হলে রিপন (মোরগ) প্রতীক ৩৮৮ ও  কালা মিয়ার (ফুটবল) ৩৮৭ ভোট হয়।

প্রিজাইডিং কর্মকর্তা আরও জানান, দ্বিতীয় বার গণনার পর এক ভোটের ব্যবধান হলে পরাজিত প্রার্থী কালা মিয়া আরেকবার গণনার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু বার বার ভোট গণনার সুযোগ না থাকায় সেটি সম্ভব হয়নি।

পরাজিত প্রার্থী কালা মিয়া বলেন, আরেকবার গণনা করলে হয়তো আমার ভোটই বেশি হতো। শুধুমাত্র আরেকবার ভোট গণনা না করায় আমি মেম্বার হতে পারি নাই। এটা মেনে নেয়া অনেক কষ্টের।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মণ বলেন, এ ব্যাপারে কেউ কোনো অভিযোগ করে নাই। 

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

সাদুল্লাপুরে ১১ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার

দোহারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, গাড়ি ভাঙচুর

কোম্পানীগঞ্জে ২ চেয়ারম্যান প্রার্থীসহ ৮ জনের মনোনয়নপত্র বাতিল 

প্রতীক নিতে এসে লাঞ্ছিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী 

এ সম্পর্কিত আরও পড়ুন

কচুয়ার সহদেবপুর ইউপিতে পুনরায় নির্বাচনের দাবি

সিলেটের জকিগঞ্জের ৯ ইউপি নির্বাচনি ফলাফল বাতিলের দাবি

ভোটে জিতে ৫ হাজার মানুষকে ভূরিভোজ

ভোটে জিতে ৫ হাজার লোককে ভুরিভোজ করালেন ইউপি সদস্য