বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

পুলিশের ভয়ে আগ্নেয়াস্ত্র ফেলে পালালেন সাবেক ইউপি চেয়ারম্যান

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৭:২১

ফরিদপুরের ভাঙ্গায় ডিবি পুলিশ আসার খবর শুনে নিজের লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র ফেলে পালালেন উপজেলার ঘারুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

পুলিশ আগ্নেয়াস্ত্রটি উদ্ধার করে ভাঙ্গা থানায় হস্তান্তর করেছে। এ ব্যাপারে জেলা ডিবি পুলিশের পরিদর্শক সুনীল কর্মকার বাদি হয়ে ভাঙ্গা থানায় মামলা করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ভাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) বিকাশ মণ্ডল জানান, অস্ত্রটির রেজিস্ট্রেশন নম্বর মিলিয়ে দেখা  গেছে এটির প্রকৃত মালিক জাকির হোসেন। যেহেতু তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে, সেহেতু তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলার বিবরণে জানা গেছে, গত রবিবার ছিল ভাঙ্গা উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনি আচরণ বিধিতে নির্বাচনের ৭ দিন আগে ও পরে নির্বাচনি এলাকায় কোনো ধরনের আগ্নেয়াস্ত্র বহন করা নিষিদ্ধ। তার পরও  ট শুরু হওয়ার কয়েক ঘণ্টা পর জাকির হোসেন বডিগার্ডসহ আগ্নেয়াস্ত্র নিয়ে ইউনিয়নের রাজেশ্বর্দী গ্রামের ভোট কেন্দ্রে যান। জাকির হোসেন নৌকা প্রতীকের পক্ষ নিয়ে এলাকাবাসীকে ভয়ভীতি দেখাতে থাকেন। বিষয়টি টের পেয়ে এলাকাবাসী পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে ফরিদপুরের ডিবি পুলিশ হাজির হয়। পুলিশ দেখে ভয়ে জাকির হোসেনের বডিগার্ড অস্ত্রের ব্যাগ ফেলে দৌড়ে পালিয়ে যান। পরিস্থিতি বেগতিক দেখে জাকির হোসেনও পালিয়ে যান। পরে  রাজেশ্বর্দী বাজারের পাশ থেকে অস্ত্রটি উদ্ধার করে পুলিশ। বিষয়টি এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে ভোটারদের মধ্যে বিরূপ প্রভাব পড়ে।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১১টি ইউনিয়নে ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন সমর্থিত প্রার্থী বিপুল ভোটে বিজয় লাভ করেন। মাত্র একটি ইউনিয়নে কাজী জাফরউল্লাহ সমর্থিত প্রার্থী বিজয়ী হয়।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন

সাদুল্লাপুরে ১১ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার

দোহারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, গাড়ি ভাঙচুর

কোম্পানীগঞ্জে ২ চেয়ারম্যান প্রার্থীসহ ৮ জনের মনোনয়নপত্র বাতিল 

প্রতীক নিতে এসে লাঞ্ছিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী 

এ সম্পর্কিত আরও পড়ুন

কচুয়ার সহদেবপুর ইউপিতে পুনরায় নির্বাচনের দাবি

সিলেটের জকিগঞ্জের ৯ ইউপি নির্বাচনি ফলাফল বাতিলের দাবি

ভোটে জিতে ৫ হাজার মানুষকে ভূরিভোজ

ভোটে জিতে ৫ হাজার লোককে ভুরিভোজ করালেন ইউপি সদস্য