শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

মাইক্রোসফট অফিসের মোবাইল অ্যাপে যুক্ত হচ্ছে ভিডিও এডিটর

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৭:৫৯

অফিসের মোবাইল অ্যাপলিকেশনে ভিডিও এডিটর যুক্ত করতে যাচ্ছে মাইক্রোসফট অফিস। ব্যবহারকারীদের সুবিধা বিবেচনা করে এখন সফটওয়্যার দিয়েই ডকুমেন্টের বাইরেও তৈরি করতে পারবেন অনেক কিছু। খবর টেকরাডারের

ডিসেম্বরেই অফিসের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপে একটি সাধারণ ভিডিও এডিটর ফিচার চালু করা হবে। নতুন ওই ভিডিও এডিটর দিয়ে ব্যবহারকারীরা ছোট ছোট ভিডিও ক্লিপ তৈরি করতে পারবেন এবং সেগুলো নিজেদের নেটওয়ার্কে শেয়ার করার আগে এডিটও করতে পারবেন।

বর্তমানে অ্যান্ড্রয়েডের জন্য কাইনমাস্টার বা পাওয়ার ডিরেক্টরের মতো অনেক ভিডিও এডিটিং অ্যাপ আছে। কিন্তু মাইক্রোসফট অফিসের নতুন এ আপডেটের ফলে ব্যবহারকারীরা ইন্সটল থাকা অ্যাপ দিয়েই অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ছোট ছোট ভিডিও ক্লিপ বানানোর সুযোগ পাবেন। এজন্য তাদের নতুন করে কোনো অতিরিক্ত সফটওয়্যার ডাউনলোড করতে হবে না। অন্যান্য ভিডিও এডিটিং অ্যাপে এই সুবিধা নেই।

এক্সেল, ওয়ার্ড, আউটলুক ও পাওয়ার পয়েন্টে হালকা ভিজ্যুয়াল ফ্লেয়ার তৈরির জন্য গত বছর অফিসে প্রিমিয়াম ক্রিয়েটিভ কন্টেন্ট যুক্ত করা হয়। অনেকের মতে, সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট অফিসে ভিডিও এডিটর ও প্রিমিয়াম ক্রিয়েটিভ কনটেন্ট যুক্ত হওয়ায় ব্যবহারকারীরা তাদের অভ্যন্তরীণ দৃশ্যের সৃজনশীলতাকে এমন জায়গায় প্রকাশ করার সুযোগ পাবেন, যা তারা আগে ভাবতেও পারতেন না।

 

ইত্তেফাক/আইএইচ/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

প্রযুক্তির নতুন আবিষ্কার, দাম কমবে কম্পিউটার-ফোনের 

অ্যাপলের বিরুদ্ধে এরিকসনের মামলা 

স্যামসাংকে হটিয়ে ফের শীর্ষে অ্যাপল

নতুন ১৫৫টি আইএসপি লাইসেন্স দিচ্ছে সরকার

এ সম্পর্কিত আরও পড়ুন

আরও ১০ লাখ প্লেস্টেশন৪ তৈরি করবে সনি 

স্মার্টফোনে ৩ মিনিটেই ৫০ শতাংশ চার্জ!

‘ব্যাক মার্কেট’ এখন ৫ দশমিক ৭ বিলিয়ন ডলারের কোম্পানি