সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

করোনায় বিশ্বে আরও সাড়ে ৫ হাজারের বেশি মৃত্যু

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৫৭

মহামারি করোনাতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৫ হাজারের বেশি মানুষ। নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা নেমে এসেছে সোয়া ৫ লাখে।

আজ রবিবার (৫ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। 

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৫৬ লাখ ৯৯ হাজার ৫২৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ৬৪ হাজার ৪৮ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৭৪২ জন এবং মারা গেছেন ৪৯২ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২১৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৯৭৪ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৩৭৯ জন এবং মারা গেছেন ২২২ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৮৪৮ জন এবং মারা গেছেন ১২৭ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ২০৬ জন এবং মারা গেছেন ৪৩৬ জন। ব্রাজিলে মারা গেছেন ১৫২ জন এবং সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮৩৮ জন। 

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৫৮ জন, তুরস্কে ২২৮ জন, পোল্যান্ডে ৫০২ জন, ফিলিপাইনে ২৪৩ জন এবং ভিয়েতনামে ২০৩ জন মারা গেছেন। 

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

করোনা যাবে না, স্থানীয় রোগে পরিণত হবে: ডব্লিওএইচও

ভারতে করোনা: টেস্ট করাতে আসা প্রতি ১০০ জনে ১৫ জন আক্রান্ত

করোনা সারাতে নতুন দুই চিকিৎসার অনুমোদন

চীনে করোনা: সন্দেহভাজনদের রাখা হচ্ছে ধাতব বাক্সে

এ সম্পর্কিত আরও পড়ুন

ভারতে করোনা: একদিনে আড়াই লাখ সংক্রমণ

সৌদিতে করোনার রেকর্ড

ক্রমশই করোনাকে ‘সাধারণ ফ্লু’ হিসেবে দেখছে ইউরোপ

বুস্টার ডোজে কাজ হবে না, সবাই ওমিক্রনে আক্রান্ত হবে: শীর্ষ চিকিৎসা বিশেষজ্ঞ