শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

সপ্তাহের যে দিনটিতে সঙ্গীকে কাছে পেতে চান নারীরা: সমীক্ষা

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২১, ১৩:১০

ক্ষুধা পাওয়া, ঘুম পাওয়ার মতো শারীরিক সম্পর্কও মানুষের একটি স্বাভাবিক প্রবৃত্তি। নিঃসন্দেহে জীবনের একটি গুরুত্বপূর্ণ বিষয়ও বটে। শারীরিক ঘনিষ্ঠতা দু'টি মানুষের সম্পর্কের রসায়নকে দৃঢ় করে। অনেকেই মনে করেন, পুরুষের তুলনায় নারীর যৌনতা খানিক হলেও বেশি জটিল। তবে শুধু আজ নয়, বহু যুগ আগে থেকেই নারীর শারীরিক চাহিদা বা যৌনতার স্বরূপ অত্যন্ত চর্চিত একটি বিষয়। বিভিন্ন যুগে বিভিন্ন গবেষণায় এই বিষয়ে ভিন্ন ভিন্ন তথ্য উঠে এসেছে।

সম্প্রতি ‘সুপারড্রাগ’ নামের একটি অনলাইন সংস্থা সমীক্ষা চালিয়ে নারী শারীরিক চাহিদা বা যৌন চাহিদা সম্পর্কিত অবাক করা একটি তথ্য পেশ করেছে। সমীক্ষায় উঠে এসেছে সপ্তাহে একটি নির্দিষ্ট দিনে নারীদের যৌনাকাঙ্ক্ষা প্রবল হয়। 

সমীক্ষায় জানা গেছে, সপ্তাহের শেষ দিনে নারীরা তাদের সঙ্গীকে প্রবল ভাবে কাছে পেতে চায়। কারণ হিসেবে জানা গেছে, সপ্তাহ শেষের ছুটির আমেজ থাকে। সারা সপ্তাহ হাড় ভাঙা পরিশ্রমের পর ছুটির দিনগুলোতে প্রিয়জনের স্পর্শ পাওয়ার দুর্নিবার ইচ্ছে বেশি সক্রিয় হয়ে ওঠে নারীদের মধ্যে। কোথাও গিয়ে একটা নিশ্চয়তা ও মানসিক শান্তিও কাজ করে। কারণ যৌনতা তো শুধু শারীরিক নয়, তার মানসিক দিকটিও বেশ গুরুত্বপূর্ণ।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

শীত ফ্যাশনে জিনস 

শীতে ইজি থাকতে ‘ইজি’তে থাকুন

মানসিক চাপ কমাতে করবেন যে পাঁচটি কাজ

বাসন্তী সুন্দরী প্রতিযোগীতা

এ সম্পর্কিত আরও পড়ুন

শীতের বিদায়বেলায় ফ্যাশন 

সারাদিন মোবাইলে চোখ, ক্ষতি থেকে বাঁচবেন যেভাবে

হিম হিম শীতে শালের ওম

বাহারি পোশাকে বর-কনের ফ্যাশন শো