সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘সড়কে একটি প্রাণীরও লাশ দেখতে চাই না’

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ১৮:২৬

নিরাপদ সড়ক ও সারাদেশে সকল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফপাস সহ ১১ দফা দাবিতে সাইকেল র‍্যালির আয়োজন করে রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। র‍্যালি শেষে রামপুরা ব্রিজে অবস্থান করতে চাইলে পুলিশের বাধার মুখে পড়ে শিক্ষার্থীরা। আগে থেকেই প্রশাসনের অনুমতি না নেওয়ায় তাদের রামপুরা ব্রিজের সামনে দাঁড়াতে দেয়নি পুলিশ।

পুলিশ বাধা দেওয়ার পর র‍্যালিটি রামপুরা ব্রিজ হয়ে নটরডেম কলেজের দিকে যাত্রা শুরু করেন। এ সময় তাদের সাইকেলে বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়। প্ল্যাকার্ডে লেখা ছিল সড়কে মানুষ কেন? একটি প্রাণীর  লাশও দেখতে চাই না, চালকের ৬ ঘণ্টা কর্ম ঘণ্টা নিশ্চিত কর, গণপরিবহণে নারীদের অবাধ যাত্রা নিশ্চিত করতে হবে, সড়কে মৃত্যুর মিছিল থামাও, নিরাপদ সড়ক দাও।

তিতুমীর কলেজের বাংলা বিভাগের মাস্টার্সের শেষ বর্ষের শিক্ষার্থী আনোয়ারুল ইসলাম বলেন, বিগত কর্মসূচির ধারাবাহিকতায় আমাদের আজকের কর্মসূচি। সাইকেল র‍্যালির মাধ্যমে জনসাধারণকে আমাদের সঙ্গে সংযুক্ত করতে যাচ্ছি।  

নিরাপদ সড়ক ও গণপরিবহনে শিক্ষার্থীদের হাফপাসের দাবিতে সাইকেল র‍্যালি।

তিনি আরো বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে আমাদের যে দুই শিক্ষার্থী ভাইয়ের মৃত্যু হয়েছে র‍্যালির মাধ্যমে তাদেরকে স্বরণ করা এবং নিরাপদ সড়কের দাবিতে জনমত তৈরি করা। বিভিন্নভাবে আমাদের এই কর্মসূচি বিগত দিনের চলমান থাকবে। একই সঙ্গে আমরা যে ১১ দফা দিয়েছি সেই ১১ দফাও যেন বাস্তবায়ন হয় এই র‍্যালি মাধ্যমে জনমত তৈরি করা।

এ প্রসঙ্গে রামপুরা থানার ওসি রফিকুল ইসলাম ইত্তেফাক অনলাইনকে বলেন, শিক্ষার্থীরা এখানে অবস্থানের জন্য আগে থেকে কোন অনুমতি নেননি তাই আমরা এখানে দাঁড়াতে দেইনি। অবশ্য তাদের র‍্যালি যাত্রায় আমাদের কোন বাধা নেই।

ইত্তেফাক/কেএইচ/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

প্রধানমন্ত্রীর ছবিতে অপলক দৃষ্টিতে এক বৃদ্ধা

রাজধানী মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭০

চোর চক্রের কাছে মিললো ১ হাজার ৪০০ মোবাইল

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে রাজধানীতে সাজসাজ রব

এ সম্পর্কিত আরও পড়ুন

বাসযোগ্যতার সূচকে ১৭২ শহরের মধ্যে ঢাকা ১৬৬তম

ঢাকার বাণিজ্যিক ভবন মার্কেট পরিদর্শন করবে সরকার

একজন শেখ হাসিনা আছেন বলেই পদ্মা সেতু হয়েছে: তথ্যমন্ত্রী

ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭