শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাকিবদের জন্য লম্বা দায়িত্ব নিলেন হেরাথ

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ১৯:১৯

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টের সফরে বাংলাদেশ শিবিরে যুক্ত হচ্ছেন স্পিন কোচ রঙ্গনা হেরাথ। বুধবার (৮ ডিসেম্বর) বিসিবি জানিয়েছে, নতুন করে দুই বছরের জন্য হেরাথের সঙ্গে চুক্তি করেছে তারা। ২০২৩ সালের নভেম্বরে শেষ হবে তার চুক্তি। কলম্বো থেকে নিউজিল্যান্ড গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন লঙ্কান কিংবদন্তি। 

গত জুলাইয়ে স্বল্প মেয়াদে বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন হেরাথ। টি-২০ বিশ্বকাপ পর্যন্তই ছিল তার চুক্তির মেয়াদ। বিশ্বকাপ শেষে কলম্বোতে ফিরে যান তিনি। নতুন চুক্তি না হওয়ায় পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে হেরাথকে পায়নি বাংলাদেশ দল।  
 
১ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে বাংলাদেশের। সেখান থেকে দুই বছরের চুক্তি কার্যকর হবে হেরাথের।

এর আগে বিসিবির সঙ্গে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তিতে ছিলেন এই লঙ্কান কিংবদন্তী স্পিনার। গত ২৬ জুন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের সঙ্গে নিয়োগ পান হেরাথও। জিম্বাবুয়ে সিরিজের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

শ্রীলঙ্কার হয়ে ৯৩টি টেস্ট, ৭১টি ওয়ানডে ও ১৭টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে হেরাথের। ৯৩ টেস্টে বল হাতে নিয়েছেন ৪৩৩টি উইকেট।

 

ইত্তেফাক/এসআই