শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খুলনায় ডা. মুরা‌দের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

আপডেট : ১৪ ডিসেম্বর ২০২১, ১৭:৪৯

সদ্য পদ হারানো তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার আবেদন খারিজ করে দিয়েছে খুলনা সাইবার ট্রাইব্যুনাল আদালত।

বিষয়‌টি নিশ্চিত করেছেন আদালতের বে  সহকারী দিপন কুমার মণ্ডল। তি‌নি জানান, আদালত সিআ‌রপি‌সি ২০৩ ধারা মোতা‌বেক মামলা‌টি খা‌রিজ করেছেন।

মামলার বাদি অ্যাডভোকেট গোলাম মওলা জানান, নিম্ন আদালত মামলা খা‌রিজ ক‌রে দি‌লেও আমরা উচ্চ আদালতের শরণাপন্ন হবো। এর আগে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বিচারক বাদি পক্ষের আবেদন শোনেন। এরপর দুপুর ১ টার দি‌কে জানানো হয় মামলা‌টি খারিজ ক‌রে দেওয়া হ‌য়ে‌ছে।

উল্লেখ্য, গত রবিবার দুপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম খুলনার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোল্লা গোলাম মওলা সদ্য পদ হারানো তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের জন্য খুলনা সাইবার ট্রাইব্যুনাল আদালত আবেদন করেন। আদালত আবেদনটি গ্রহণ করে মঙ্গলবার আবেদনের শুনানির দিন ধার্য করেছিলেন। 

মামলার আবেদনে উল্লেখ করা হয়, গত ১ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বরের মধ্যে যে কোনো সময় সিবিএম এর উপস্থাপক নাহিদ তথ্যমন্ত্রী ডা. মুরাদ হাসানের একটি সাক্ষাৎকার নেন। ওই সাক্ষাৎকারে তথ্য প্রতিমন্ত্রী বিএনপির চেয়ারম্যান তারেক রহমানের কন্যা জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ, অশ্লীল ভাষায় নারী বিদ্বেষী বক্তব্য দেন। যা মুসলিম ধর্মীয় অনুভূতি ও রাজনীতির মধ্যে অসন্তোষ এবং দাঙ্গা হাঙ্গামা সৃষ্টির বহি:প্রকাশ।

 

ইত্তেফাক/এমএএম