শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নাফনদীতে অভিযান চালিয়ে ১ কেজি আইস ও ২০ হাজার ইয়াবা উদ্ধার, গ্রেফতার ২

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২১, ১৪:৪৯

কক্সবাজারের টেকনাফের নাফনদী থেকে ১ কেজি ৩৬ গ্রাম ভয়ংকর মাদক ক্রিস্টাল মেথ আইস, ২০ হাজার ইয়াবা ও ১ টি বিদেশি পিস্তলসহ ২ যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া চেকপোস্ট সংলগ্ন নাফনদী থেকে ওইসব উদ্ধার করা হয়।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

গ্রেফতারকৃতরা হলেন, হ্নীলা ইউপির মোচনী এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে মোহাম্মদ (৪০) ও মিয়ানমার মংডু থানার  শিয়া কনদং এলাকার মৃত লাল মিয়ার ছেলে বদি আলম (৩০)।

লে.কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সংবাদে খবর আসে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান দমদমিয়া এলাকার পার্শ্ববর্তী নাফনদী দিয়ে পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপি দুইটি বিশেষ টহলদল নাফনদীতে কৌশলে অবস্থান নেয়। সেসময় হাতেচালিত একটি কাঠের নৌকা জালিয়ারদ্বীপের কাছাকাছি এসে পৌছলে বিজিবির টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে। নৌকার আরোহীরা বিজিবির চ্যালেঞ্জকে উপেক্ষা করে নৌকা ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে, বিজিবি টহলদল উক্ত সন্দেহভাজন নৌকাটিকে লক্ষ্য করে গুলি ছুড়ে নৌকাটিকে থামানোর চেষ্টা করে। পরে বিজিবির টহলদল স্পীড বোট নিয়ে বিভিন্ন দিক থেকে ঘেরাও করে নৌকাটি দুইজন আরোহীসহ আটক করতে সক্ষম হয়। তাদের একজন তালিকাভুক্ত বাংলাদেশী মানব পাচারকারী এবং অপরজন মিয়ানমার নাগরিক। পরে নৌকাটি তল্লাশি করে একটি কম্বলের ভিতরে লুকায়িত অবস্থায় আইস, ইয়াবা, অস্ত্র উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটকদের বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

ইত্তেফাক/ইআ