শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

স্যালুট টু বাংলাদেশ  

আপডেট : ০৬ জানুয়ারি ২০২২, ০৮:০০

নিউজিল্যান্ডের পুরোনো এবং বহুল প্রচারিত দৈনিক ‘নিউজিল্যান্ড হেরাল্ড’ বাংলাদেশের ঐতিহাসিক জয়কে অঘটন বলে বর্ণনা করেছে। এ ধরনের শিরোনামে বিস্মিত হয়েছেন দেশটির পাঠকরাও। ১৫৮ বছরের পুরোনো পত্রিকাটি বাংলাদেশের এমন জয়কে খাটো করে দেখার কারণে তার নিয়মিত পাঠকদের মধ্যেও বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

নিউজিল্যান্ড ক্রিকেটের বড় ভক্ত এবং নিয়মিত ক্রিকেট দেখেন এয়ার নিউজিল্যান্ডের শীর্ষ কর্মকর্তা রুইবেন লিভারমোর। ঢাকা থেকে তার সঙ্গে নিউজিল্যান্ড হেরাল্ডের রিপোর্টের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, নিউজিল্যান্ডের জনগণ এবং মিডিয়া এরকম একটি জয়ে বাংলাদেশকে অভিনন্দন জানাতে ব্যর্থ হয়েছে। হোম কন্ডিশনে বাংলাদেশ এমনিতেই দুর্দান্ত পারফরম্যান্স করে। 

তিনি বলেন, বাংলাদেশের এই জয়টি দুর্দান্ত। এজন্য তারা যথেষ্ট সম্মান প্রাপ্য। এবাদত হোসেন ছিলেন এককথায় ব্রিলিয়ান্ট। সে যেভাবে ক্রিকেটটা উপভোগ করেছে সেটি দেখতেও ভালো লেগেছে। 

নিউজিল্যান্ড হেরাল্ড লিখেছে, দীর্ঘ ২১টি যন্ত্রণার বছর পার করে বাংলাদেশ দল নিউজিল্যান্ডে এই প্রথম জয়ের স্বাদ পেল। টেস্ট ক্রিকেট ইতিহাসে এটি একটি বড় অঘটন। বাংলাদেশ ক্রিকেট টিম নিউজিল্যান্ডে তিনটি ফরম্যাটে ৩২টি ম্যাচ খেলেছে। কিন্তু প্রতিবারই তারা ব্যর্থ হয়েছে। কিন্তু এবার নয়। রিপোর্টে বাংলাদেশের পেসার এবাদতের উইকেট পাওয়ার উদযাপনের বিষয়টিকে ট্রেডমার্ক স্যালুট হিসেবে বর্ণনা করা হয়। তবে রিপোর্টের শেষের লাইন ছিল ‘ স্যালুট টু বাংলাদেশ’। 

ইত্তেফাক/ ইআ