বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

১২৫ জন করোনা আক্রান্ত নিয়ে বিমান নামলো ভারতে 

আপডেট : ০৬ জানুয়ারি ২০২২, ১৮:৪৫

ইতালির মিলান থেকে আজ বৃহস্পতিবার ভারতে অমৃতসর বিমানবন্দরে অবতরণ করে একটি চার্টার্ড ফ্লাইট। এতে যাত্রী ছিলেন ১৭৯ জন, যার মধ্যে শিশু রয়েছে ১৯ জন।  দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ওই বিমানের ১২৫ জন যাত্রীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। 

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, অমৃতসরে দুপুর ১ টা ৩০ মিনিট নাগাদ চার্টার্ড ফ্লাইট অবতরণ করে। এরপর নিয়ম অনুসারে যাত্রীদের করোনা পরীক্ষা করা হলে রিপোর্টে ১২৫ জনের করোনা আক্রান্তের রিপোর্ট আসে। 

ইতোমধ্যে ওই ১২৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। 

এদিকে দেশটিতে হুহু করে বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে বৃহস্পতিবার করোনার ওমিক্রন ধরনে আক্রান্ত হয়েছে ৪৯৫ জন। এটি একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। করোনার নতুন এ ধরনে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৬৩০ জনে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশটিতে নতুন করে করোনাক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০ হাজার ৯২৮ জনে, যা গত ২শ’ দিনের মধ্যে সর্বোচ্চ। গত বছর ১০ জুন নতুন সংক্রমণের মোট সংখ্যা ছিল ৯১ হাজার ৭০২ জন।
 
মন্ত্রণালয় আরও জানিয়েছে, নতুন করে ৩২৫ জন মারা যাওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৮২ হাজার ৮৭৬ এ। বর্তমানে করোনায় অসুস্থ রয়েছে দুই লাখ ৮৫ হাজার ৪০১ জন। এটি মোট সংক্রমণের ০.৮১ শতাংশ। এছাড়া সুস্থতার হার কমে হয়েছে ৯৭. ৮১ শতাংশ। তথ্যসূত্র: এনডিটিভি। 

ইত্তেফাক/এসআর