বুধবার, ১৮ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

খুলনায় ডাকাতি মামলায় ৬ জনের কারাদণ্ড

আপডেট : ১১ জানুয়ারি ২০২২, ১৯:৩২

খুলনায় ডাকাতি মামলায় ছয় জনকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৩ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (১১ জানুয়ারি) খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামির হচ্ছে, মিজান ভুঁইয়া, আলী আকবর, তপন ব্যাপারী, সুমন হাওলাদার (পলাতক), সোহেল হাওলাদার ও হাসান। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. আহাদুজ্জামান রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

আদালত সূত্র জানায়, মামলার বাদি খলিলুর রহমান খুলনা মহানগরীর জিন্নাপাড়া দ্বিতীয় গলির বাসিন্দা। ২০১৭ সালের ৩০ জানুয়ারি প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বাইরে বের হন। পরে ঘরে এসে দরজা ঠেলে দিয়ে তিনি আবারও ঘুমিয়ে পড়েন। ভোর সোয়া ৫ টার দিকে একদল মুখোশধারী ডাকাত ঘরের ভেতর প্রবেশ করে। এ সময় তাদের হাতে ধারালো অস্ত্র ছিল। তারা বাদিকে ঘুম থেকে উঠিয়ে হাতে ও ঘাড়ে রাম দা’র বাট দিয়ে আঘাত করতে থাকে। পরে গামছা দিয়ে হাত ও চোখ বেঁধে ফেলে। একপর্যায়ে পাশের রুম থেকে মাকে তুলে নিয়ে বাদিকে হত্যার হুমকি দেয়। ঘর থেকে সংঘবদ্ধ ডাকাতরা নগদ টাকাসহ দুই লাখ ৭০ হাজার ৪৫৬ টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে ওই দিন তিনি নগরীর লবণচরা থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। একই বছরের ৩১ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা এসআই আব্দুল মালেক ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

ইত্তেফাক/এমএএম 

এ সম্পর্কিত আরও পড়ুন

নারায়ণগঞ্জে ২ ইয়াবা ব্যবসায়ীর যাবজ্জীবন

খুলনায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

অর্থ আত্মসাৎ মামলায় সোনালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপক কারাগারে

খুলনায় পেঁয়াজের দাম বেড়েছে কেজিপ্রতি ১২-১৫ টাকা

এ সম্পর্কিত আরও পড়ুন

খুলনায় ২ বোনকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ৩

খুলনায় পুলিশ সদস্যের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

বিদ্যুৎ অফিসের দেওয়াল ধসে শিশু নিহত, আহত ২

ভেনামি চিংড়ি চাষের অনুমতি পেলো খুলনার ১২ প্রতিষ্ঠান