শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ

আপডেট : ১২ জানুয়ারি ২০২২, ১২:০২

ঠাকুরগাঁওয়ে একটি বেসরকারি ক্লিনিকের গাফিলতির কারণে ভুল চিকিৎসায় নাসিমা খাতুন নামে (৩০) এক প্রসূতি ও নবজাতক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। স্বজনদের দাবি ভুল ক্লিনিকের ভুল পরামর্শের কারণেই তাদের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) রাতে একতা নার্সিং হোম নামে একটি ক্লিনিকে এই মৃত্যুর ঘটনা ঘটে।

মৃতের স্বজনদের অভিযোগ, মঙ্গলবার বিকেল ৩টায় ঠাকুরগাঁও সদর উপজেলার দেবীপুর ইউনিয়নের খইলসাকুরি গ্রামের সন্তান সম্ভবা নাসিমা খাতুনকে ওই ক্লিনিকে ভর্তি করা হয়। এরপর কোন প্রকার পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তার সিজারিয়ান অপারেশন করা হয়। সিজারের পরে শিশু সন্তানটি মারা যায়। ডাক্তার তাৎক্ষনিক রোগীকে রংপুরে রেফার্ড করে। এরপর ক্লিনিক কর্তৃপক্ষ একটি এম্বুলেন্স এনে রোগীকে সেখানে রেখে পালিয়ে যায়।

এ বিয়ষে ক্লিনিকটির চিকিৎসক জাহাঙ্গীর বলেন, বাচ্চা পেটেই মৃত ছিল এবং রোগীর বিপি পাওয়া যাচ্ছিল না, এমন অবস্থায় আইসিইউ প্রয়োজন হতে পাড়ে ভেবে রোগীকে দ্রুত রংপুর মেডিক্যাল কলেজে রেফার্ড করি। কিন্তু তার স্বজনরা তাকে নিয়ে যেতে রাজি হয় না। দ্রুত রংপুরে নিয়ে গেলে হয়তো রোগীটিকে বাঁচানো যেত।

ঘটনার বিষয়টি নিয়ে একতা ক্লিনিক কর্তৃপক্ষের সাথে একাধিক যোগাযোগ করা কাউকেই পাওয়া যায়নি।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলাম বলেন, এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এসজেড