মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিলেটের জকিগঞ্জের ৯ ইউপি নির্বাচনি ফলাফল বাতিলের দাবি

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ০১:১০

৫ম ধাপে অনুষ্ঠিত সিলেটের জকিগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নের নির্বাচনি ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের তফসিল ঘোষণার দাবি জানিয়েছেন পরাজিত চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা।

তাদের অভিযোগ, আর্থিক চুক্তিতে জকিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদমান সাকিবের যোগসাজশে রিটার্নিং কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসারদের নিয়ে গঠিত সিন্ডিকেট নির্দিষ্ট প্রার্থীদের পক্ষে সিল মারা ব্যালট পেপার ভোটের বাক্সে ঢুকিয়ে দিয়েছেন। প্রিজাইডিং কর্মকর্তারা দরজা বন্ধ করে ব্যালটে সিল মেরেছেন এবং দুপুরের খাবারের বিরিয়ানির প্যাকেটের ভেতর কৌশলে কেন্দ্রে ঢোকানো হয়েছে বেশকিছু সিলমারা ব্যালট পেপার। শুধু তাই নয়, নির্বাচনের দিন উপজেলার প্রধান নির্বাচন কর্মকর্তা এক রিটার্নিং কর্মকর্তাকে নিয়ে গাড়িযোগে সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে গিয়ে সিলমারা ব্যালট বাক্সে ঢুকান এবং খালি ব্যালট পেপার অনুগত প্রিজাইডিং অফিসারকে সরবরাহ করে আসেন প্রয়োজন অনুযায়ী সিল মেরে বাক্সে ভরার জন্য। এক পর্যায়ে নির্বাচনের দিন ৫ জানুয়ারি নির্বাচন কর্মকর্তা সাদমান সাকিব ও রিটার্নিং কর্মকর্তা আরিফুল হককে সিলমারা ও খালি ব্যালট পেপার এবং নগদ টাকাসহ গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন পরাজিত ৭ জন চেয়ারম্যান ও ২৯ জন মেম্বার প্রার্থী। 

সংবাদ সম্মেলনে পরাজিত প্রার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ৯ নং মানিকপুর ইউনিয়ন পরিষদের লাঙল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাহতাব হোসেন চৌধুরী। এরপর একে একে অভিযোগ তুলে ধরেন পরাজিত চেয়ারম্যান প্রার্থী ৫ নং জকিগঞ্জ সদর ইউনিয়নের হাসান আহমদ, ৭ নং বারঠাকুরী ইউনিয়নের নাছির উদ্দিন (নাসির), ৯ নং মানিকপুর ইউনিয়নের জাহাঙ্গীর শাহ চৌধুরী হেলাল, ৮ নং কশকনকপুর ইউনিয়নের আব্দুর রাজ্জাক রিয়াজ, ১ নং বারহাল ইউনিয়নের বুরহান উদ্দিন রনি ও ৬ নং সুলতানপুর ইউনিয়নের জালাল উদ্দিন।

সংবাদ সম্মেলনে প্রার্থীরা জকিগঞ্জের ওই ৯টি ইউনিয়নের ভোটের ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের তফসিল ঘোষণা করতে প্রধান নির্বাচন কমিশনারের হস্তক্ষেপ কামনা করেন। একইসঙ্গে গ্রেপ্তারকৃত জকিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদমান সাকিব, জকিগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আরিফুল হককে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ভোট জালিয়াতির রহস্য উদঘাটনপূর্বক জড়িত অন্যদের আইনের আওতায় আনার দাবি জানান।

ইত্তেফাক/শিপু/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

পুলিশের গুলিতে শিশু নিহত: অজ্ঞাত ৩ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে লিখিত অভিযোগ 

রাণীশংকৈলে ৩ ইউনিয়নে নৌকা মনোনীত প্রার্থীর জয়

বরগুনায় স্থগিত ২ ইউপির নির্বাচন ২৯ জুন

বরগুনার ৫টি ইউনিয়নে নৌকার প্রার্থী বিজয়ী

এ সম্পর্কিত আরও পড়ুন

পাঁচবিবিতে ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর জয়

বগুড়ায় ২টি নৌকা, ২টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী

নোয়াখালীতে ৫ ইউপিটিতে আওয়ামী লীগ, ২টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর জয়