মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বেসিসের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির দায়িত্বগ্রহণ

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১০:৫৯

আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ (২০২২-২৩) দায়িত্ব বুঝে নিয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় নতুন সভাপতি রাসেল টি আহমেদের হাতে বেসিসের পতাকা তুলে দেন প্রাক্তন সভাপতি সৈয়দ আলমাস কবির। ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় নতুন কমিটির সদস্যদের। এ সময় বেসিসের সাবেক সভাপতিরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এবং ভার্চুয়ালি যুক্ত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

নতুন কমিটিতে জ্যেষ্ঠ সহ-সভাপতি হয়েছেন গিগা টেকের সামিরা জুবেরী হিমিকা, সহ-সভাপতি (প্রশাসন) হয়েছেন এনরুট ইন্টারন্যাশনালের আবু দাউদ খান এবং সহ-সভাপতি (ফিন্যান্স) হয়েছেন পাঠাওয়ের ফাহিম আহমেদ।

এছাড়া ৭টি পরিচালক পদে রয়েছেন টেকনো হ্যাভেনের হাবিবুল্লাহ এন করিম, অ্যাডভান্সড ইআরপির মোস্তাফিজুর রহমান সোহেল, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসাল্টিংয়ের মুশফিকুর রহমান, ড্রিম৭১ বাংলাদেশের রাশাদ কবির, ড্রিমার্জ ল্যাবের তানভীর হোসেন খান, টেকনোগ্রামের এ কে এম আহমেদুল ইসলাম এবং মাস্টারকার্ডের সৈয়দ এম কামাল।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

ইউরোপে সফটওয়্যার রফতানি বাজার সম্প্রসারণে বেসিসের উদ্যোগ

বাজেটে বেসিসের দেওয়া প্রস্তাবের আশানুরূপ প্রতিফলন ঘটেনি

দেশে স্টার্টআপ ইকোসিস্টেম তৈরিতে সহায়তা করবে ভারত

লুনা শামসুদ্দোহার নামে অ্যাওয়ার্ড দেবে বেসিস

এ সম্পর্কিত আরও পড়ুন

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে কাজ করবে যুক্তরাজ্য

সরকারি-বেসরকারি যৌথ উদ্যোগে বাস্তবায়ন হবে ‘রূপকল্প ২০৪১’

বেসিসের নতুন সভাপতি রাসেল টি আহমেদ

বেসিসের নির্বাহী পরিষদের পদবণ্টন আজ