মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

করোনায় চট্টগ্রামে আরও ২৩৯ জন আক্রান্ত

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৩:১০

চট্টগ্রামে করোনাভাইরাসে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ২৩৯ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। সংক্রমণ হার ১২ দশমিক ২৯ শতাংশ। এ সময় করোনায় কোনো রোগীর মৃত্যু হয়নি।

চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের (শনিবার) প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, শাহ আমানত বিমানবন্দর ও নগরীর আট ল্যাবে গতকাল শুক্রবার চট্টগ্রামের ১ হাজার ৯৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ২৩৯ পজিটিভের মধ্যে শহরের ২১৮ জন উপজেলার ২১ জন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ৪ হাজার ৪২৭ জন। এর মধ্যে শহরের ৭৫ হাজার ৮৩২ জন ও গ্রামের ২৮ হাজার ৫৯৫ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে পটিয়ায় ৫ জন, হাটহাজারী ও আনোয়ারায়  ৩ জন করে, রাউজান, রাঙ্গুনিয়া, সীতাকুণ্ড, সাতাকানিয়া ও বোয়ালখালীতে ২ জন করে রয়েছেন। গতকাল করোনায় শহর ও গ্রামে মারা যাননি। ফলে জেলায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৩৫ জনই রয়েছে। এতে শহরের ৭২৫ জন ও গ্রামের ৬১০ জন। 

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাব শেভরনে গতকাল সর্বোচ্চ ৩৬০ জনের নমুনা পরীক্ষা হয়। এখানে শহরের ৩৭ ও গ্রামের ১৩ জন আক্রান্ত শনাক্ত হন। ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৩১৩ জনের নমুনা পরীক্ষায় শহরের ৫২ জন জীবাণুবাহক পাওয়া যায়। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৫টি নমুনায় শহরের ৫ ও গ্রামের ১ টিতে ভাইরাস শনাক্ত হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

চট্টগ্রামে একদিনে ২১ জনের করোনা শনাক্ত

রামেক করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু

চট্টগ্রামে ১৭ জন করোনায় আক্রান্ত

চট্টগ্রামে করোনা আক্রান্ত ২৩

এ সম্পর্কিত আরও পড়ুন

৫২ শ্রমিক করোনা আক্রান্ত, বড়পুকুরিয়ায় কয়লা তোলা বন্ধ

করোনায় চট্টগ্রামে ৩১ জন আক্রান্ত

রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ৩ জনের মৃত্যু

চট্টগ্রামে করোনায় আরও ৪০ আক্রান্ত