মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

দোহারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, গাড়ি ভাঙচুর

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ২১:০০

ঢাকার দোহার উপজেলার নয়াবাড়ী ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান শামীম আহমেদের উপর ঐ ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তৈয়বুর রহমান তরুনের সমর্থকরা হামলা চালিয়ে শারীরিকভাবে লাঞ্চিত করে এবং তার গাড়ি ভাঙচুর করেছে বলে অভিযোগ করেন হান্নান চেয়ারম্যান। 

শনিবার (১৫ ডিসেম্বর) বিকেলে উপজেলার নয়াবাড়ী ইউনিয়নের আন্তা এলাকায় এ ঘটনা ঘটে। ৬ষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে  তফসিল অনুযায়ী ঢাকার দোহার ও নবাবগঞ্জে ৩১ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

দোহারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ভাঙচুর হওয়া গাড়ি। ছবি- ইত্তেফাক

প্রত্যক্ষদর্শী ও স্বতন্ত্র প্রার্থী হান্নান জানান, দোহারের নয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী শামীম আহমেদ হান্নান উপজেলা পরিষদের মিটিং শেষে বাড়ি ফেরার পথে নয়াবাড়ী ইউনিয়নের আন্তা এলাকায় পৌঁছালে আগে থেকে ওত পেতে থাকা আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তৈয়বুর রহমান তরুন ও তার লোকজনেরা হান্নানের ওপর হামলা করে তাকে শারীরিকভাবে লাঞ্চিত করে এবং তার গাড়ি ভাঙচুর করেন। 

শামীম আহমেদ হান্নান আরও বলেন, আমি দীর্ঘ ১১ বছর যাবত এই ইউনিয়নে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছি জনগণ আমাকে ভালোবাসে। আমি এবার স্বতন্ত্র প্রার্থী হয়েছি। তরুন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর থেকেই আমাকে বিভিন্নভাবে হুমকি-ধমকি দিচ্ছেন। এ ব্যাপারে আমি গত ৪ দিন আগে দোহার উপজেলা নির্বাচন কার্যালয়ে এবং দোহার থানায় লিখিত অভিযোগ করেছি। তার পরেও আমার উপর আজ যে হামলা করা হলো আমি এর সঠিক বিচার চাই। পাশাপাশি আমার জীবনের নিরাপত্তা চাই। 

এ ব্যাপারে নয়াবাড়ী ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অভিযুক্ত তৈয়বুর রহমান তরুন বলেন, নির্বাচন অফিস থেকে আমাকে নির্বাচনি প্রচারণার জন্য তিনটি ক্যাম্প করার অনুমতি দেয়। সেই পরিপ্রেক্ষিতে শনিবার বিকেলে স্বতন্ত্র প্রার্থী শামীম আহমেদ হান্নানের এলাকা আন্তা গ্রামে একটি প্রচারণার ক্যাম্প করতে গেলে তিনিসহ তার লোকজন আমার উপর হামলা চালায়। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা।

দোহার উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম বলেন, হান্নান চেয়ারম্যান আমার অফিসে কয়েকদিন আগে একটি লিখিত অভিযোগ করেছিলো। আজ তার উপর হামলা ও গাড়ি ভাঙচুর হয়েছে বিষয়টি শুনেছি তদন্ত সাক্ষেপে ব্যবস্থা নেওয়া হবে। 

এ বিষয়ে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএফএম ফিরোজ মাহমুদ বলেন, হান্নান চেয়ারম্যানের অভিযোগের ভিত্তিতে সরেজমিনে রিটার্নিং অফিসার গিয়েছে তদন্ত চলছে অভিযোগের সত্যতা মিললে আইনি ব্যবস্থা নেওয়া হবে।   

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

১০ বছর পর ইউপি ভবনের তালা খুললেন চেয়ারম্যান! 

নৌকা প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ

প্রতীক বরাদ্দ হয়নি, দেয়ালে লেগে গেছে নৌকার পোস্টার!

৫ হত্যা মামলায় আসামি ৫১৫, গ্রেফতার আতঙ্কে  বাড়ি ছাড়া বহু মানুষ

এ সম্পর্কিত আরও পড়ুন

নির্বাচন অফিসেই অরক্ষিত ব্যালট পেপার!

সাদুল্লাপুরে ১১ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার

কোম্পানীগঞ্জে ২ চেয়ারম্যান প্রার্থীসহ ৮ জনের মনোনয়নপত্র বাতিল 

প্রতীক নিতে এসে লাঞ্ছিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী