বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

ঢাবি অধ্যাপক সাইদা হত্যায় গ্রেফতার আনারুল ৩ দিনের রিমান্ডে

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ২২:০৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পুষ্টিবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফার হত্যার ঘটনায় গ্রেফতারকৃত আসামি আনারুল ইসলামকে তিনদিনের পুলিশি রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

শনিবার বিকেলে আনারুলকে ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে গাজীপুরের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২-এ হাজির করে পুলিশ। পরে শুনানি শেষে আদালতের বিচারক মেহেদী পাভেল সুইট আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া পুলিশকে আগামী সাত কার্যদিবসের মধ্যে রিমান্ডের কার্যক্রম সম্পন্ন করারও নির্দেশ দেয় আদালত।

কাশিমপুর থানার ওসি মাহবুবে খোদা জানান, গ্রেফতারকৃত আনারুল গাইবান্ধার সাদুল্লাপুর থানার বুর্জুগ জামালপুর গ্রামের আনসার আলীর ছেলে। অধ্যাপক সাইদা গাফফারকে হত্যার পর লাশ ফেলে তার গ্রামের বাড়ি গাইবান্ধায় পালিয়ে যায়।

তিনি জানান, গ্রেফতারকৃত আনারুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করেছে। তবে কী কারণে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, হত্যাকাণ্ডের সঙ্গে আর কারা জড়িত এবং নিহতের বাড়ি থেকে কী কী জিনিস সে লুট করেছে, সেটা জানার জন্য রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হবে।

গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সানোয়ার জাহান জানান, হত্যাকাণ্ডের পর আনারুল গাইবান্ধার পলাশবাড়ীতে তার শ্বশুরবাড়িতে রাত্রি যাপন করে। পরদিন সে তার নিজ গ্রামের বাড়ি সাদুল্লাপুরে চলে যায়। গোপন সূত্রে খবর পেয়ে গাজীপুর মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশের দুটি টিম আধুনিক প্রযুক্তির মাধ্যমে আসামির অবস্থান শনাক্ত করে। পরে পুলিশ গাইবান্ধার সাদুল্লাপুর এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সাদুল্লাপুর থানার জাউলিয়া বাজার থেকে আনারুল অটোরিকশাযোগে পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়।

 

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

মোরেলগঞ্জে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেফতার

ঢাবির সাবেক অধ্যাপককে ‘শ্বাসরোধে’ হত্যা 

ডাকাত সুমন ৩ দিনের রিমান্ডে

এ সম্পর্কিত আরও পড়ুন

১৪ দিন পর কুয়েট শিক্ষকের লাশ উত্তোলন

কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস রিমান্ডে

তিন দিনেও খোঁজ মেলেনি ঢাবি শিক্ষার্থী হিমেলের 

স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন