শনিবার, ২৮ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টিকা নিতে এসে ইউএনও’র সামনেই পদদলিত শিক্ষার্থীরা

আপডেট : ১৮ জানুয়ারি ২০২২, ১০:০৮

দিনাজপুরের ফুলবাড়ীতে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সামনেই পদলিত হয়েছেন শিক্ষার্থীরা। ফুলবাড়ী সরকারি কলেজ সংলগ্ন জেলা পরিষদ ডাকবাংলোস্থ অস্থায়ী টিকাদান কেন্দ্রে গতকাল সোমবার (১৭ জানুয়ারি) এমন ঘটনা ঘটে। 

সরেজমিনে দেখা যায়, উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ থেকে ডাকবাংলোতে টিকা নিতে আসেন শিক্ষার্থীরা। ভিড়ে হুড়াহুড়ি করে টিকাদান কেন্দ্রে ঢোকার চেষ্টা চালায় শিক্ষার্থীরা। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন ভেতরে ঢোকার সময় গেট উপেক্ষা করেই হুমড়িয়ে ভেতরে ঢুকে পড়ে শিক্ষার্থীরা। এসময় বহুশিক্ষার্থী মাটিতে লুটিয়ে পড়ে। এসময় শিক্ষার্থীদের পদভারে পদদলিত হয়ে আহত হয়েছে অনেক শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, ছোট্ট একটি স্থানে একদিনে এত শিক্ষার্থীকে টিকা দেয়ার পরিকল্পনা সিদ্ধান্ত সংশ্লিষ্টদের কতটুকু সঠিক ও বাস্তব সম্মত। অব্যবস্থাপনার কারণে শিক্ষার্থীদের হয়রানী শিকার হতে হয়েছে। একই সাথে স্বাস্থ্যবিধিকে উপেক্ষিত হয়েছে চরমভাবে।

অব্যবস্থাপনার কারণে শিক্ষার্থীদের হয়রানী শিকার হতে হয়েছে।

অভিভাবকদের অভিযোগ, সরকার যেখানে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে নির্দেশনা জারি করেছেন। সেখানে শিক্ষার্থীদের টিকা নিতে গিয়ে স্বাস্থ্যবিধি উধাও হয়ে যাবে, এমনটি হওয়া উচিৎ হচ্ছে না। 

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষক বলেন, একদিনে এত শিক্ষার্থীকে ডাকা ঠিক হচ্ছে না। পৃথক পৃথকভাবে টিকাদান করা হলে এমন অসহনীয় যন্ত্রণায় পড়তে হতো না।

পদদলিত হয়ে আহত হয়েছেন অনেক অভিভাবকও
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন বলেন, সকালে সুন্দর পরিবেশে টিকাদান করা হলেও পরে সেই পরিবেশ ছিল না। বিষয়টি জানতে পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। প্রত্যেক ২০জন শিক্ষার্থীর সঙ্গে একজন করে শিক্ষক থাকার কথা থাকলেও শিক্ষার্থীদের সাথে শিক্ষকদের দেখা মেলেনি। শিক্ষকরা নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে রাখলে এমন পরিস্থিতি হতো না। 

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

যে স্কুলের ছাত্র-ছাত্রী-শিক্ষক সবাই কৃষক

ফুলবাড়ীতে খেলার মাঠ দখলের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ

দিনাজপুরে ঘুসের টাকাসহ দুদকের হাতে আটক সরকারি কর্মকর্তা 

বিশেষ সংবাদ

চাল-আটাকে ছাড়ালো ভুসির দাম

এ সম্পর্কিত আরও পড়ুন

ফুলবাড়ীতে কাঁচা মরিচের দাম কমেছে 

সড়ক তো নয় যেন ধানের চাতাল, বাড়ছে দুর্ঘটনা

মাঙ্কিপক্স প্রতিরোধে হিলি স্থলবন্দরে সতর্কতা  

কাহারোলে বোরো ধান কাটা-মাড়াই চলছে