বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চিকিৎসক সেজে হাসপাতালে, অতঃপর ধরা

আপডেট : ২০ জানুয়ারি ২০২২, ০০:৩৭

রাজশাহী মহানগর রাজপাড়া থানা পুলিশ দুই ভুয়া চিকিৎসককে গ্রেফতার করেছে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়। 

চিকিৎসক সেজে তারা রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ার্ডে ঢুকে রোগীর রক্তের নমুনা সংগ্রহ করেছিলেন। তারপর রিপোর্ট দেওয়ার জন্য ডায়াগনস্টিক সেন্টারে ডেকে টাকার জন্য রোগীর স্বজনকে মারপিট করেন। দীর্ঘদিন ধরেই এমন কাজ করছিলেন তারা। এরা হলেন নগরীর রাজপাড়া থানার কেশবপুর এলাকার বাসিন্দা সালমান শরিফ বাবু (৩৫) ও চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার মকরমপুরের বাসিন্দা জাহিদুল ইসলাম জাহিদ (৩৭)। নগরীর লক্ষ্মীপুর কাঁচাবাজার এলাকার ভাড়াটিয়া জাহিদ।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, রামেক হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন নওগাঁর আত্রাই উপজেলার মাধবপুর গ্রামের বাসিন্দা সিরাজুল ইসলাম। গত সোমবার রাতে আসামি সালমান শরিফ নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে ওয়ার্ডে ভর্তি সিরাজুল ইসলামসহ তিন রোগীর শরীর থেকে রক্তের নমুনা সংগ্রহ করেন। হাসপাতালের চিকিৎসক ভেবেই রোগীরা রক্ত দেন। রক্ত সংগ্রহের পর সালমান শরিফ রোগীর ছেলে সুমন আলীকে এক ঘণ্টা পরে ‘রাজশাহী ডায়াগনস্টিক সেন্টার’ নামের একটি রোগ নির্ণয় কেন্দ্রে ডাকেন। সুমন আলী রাত ১১টায় রাজশাহী ডায়াগনস্টিক সেন্টারে তার বাবার রক্ত পরীক্ষার রিপোর্ট চাইতে গেলে আসামিরা চার হাজার টাকা চান। তখন সুমন জানান, সরকারি চিকিৎসক ভেবে তারা পরীক্ষার জন্য রক্ত দিয়েছেন। এত টাকা দেওয়ার সামর্থ্য না থাকায় সুমন তার বাবার কাগজ ফেরত চান। তখন সালমান ও জাহিদসহ অজ্ঞাত আরো দুজন তাকে ডায়াগনস্টিক সেন্টারে আটক রেখে মারপিট করেন এবং তার পকেটে থাকা চার হাজার ৫০ টাকা কেড়ে নেন। পরে সুমন আলীর অভিযোগের প্রেক্ষিতে রাজপাড়া থানায় নিয়মিত মামলা করা হয়। 

ওসি আরও জানান, মামলার পর মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়। প্রতারণার সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতার দুজনকে বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

বঙ্গবন্ধু টানেল রক্ষণাবেক্ষণের দায়িত্ব পাচ্ছে চীনা প্রতিষ্ঠান

শিশুদের যক্ষ্মা নির্মূলে সচেতনতামূলক পুতুল নাটক

এবারও চলবে রহনপুর-ঢাকা ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ 

ইউপি সদস্যকে আটকে রেখে ধর্ষণের অভিযোগ

এ সম্পর্কিত আরও পড়ুন

জয়পুরহাটে কিডনি কেনাবেচা চক্রের ৭ সদস্য গ্রেফতার

বিশেষ সংবাদ

দর্জির ছেলে পি কে হালদার, ভারতে গ্রেফতারের খবরে এলাকায় চাঞ্চল্য

রাজশাহীতে তেল মজুদ, ২০ হাজার টাকা জরিমানা

এবার রাজশাহীতে বাড়লো পেঁয়াজ-ডিমের দাম